ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

তফসিল ঘোষণার প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের অর্ধদিবস হরতাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
তফসিল ঘোষণার প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের অর্ধদিবস হরতাল

ঢাকা: জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সারা দেশে অর্ধদিবস হরতাল ডেকেছে বাম গণতান্ত্রিক জোট।

বুধবার (১৫ নভেম্বর) তফসিল ঘোষণার পর বাম গণতান্ত্রিক জোটের অন্যতম নেতা এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

রুহিন হোসেন প্রিন্স বলেন, নির্বাচন কমিশন জনমত উপেক্ষা করে যে একতরফা নির্বাচনের ঘোষণা দিল, এতে প্রমাণিত হলো তারা প্রকারান্তরে সরকারের হুকুম তামিল করে চলছে। তারা জনগণের কথা শুনল না। এ কারণে ইতিহাস নির্বাচন কমিশনকে ক্ষমা করবে না।  

তিনি বলেন, নির্বাচন কমিশনের তফসিল ঘোষণার মধ্যদিয়ে সরকার যে একতরফা ও প্রহসনের নির্বাচনের দিকে এগিয়ে যাচ্ছে, তা আবারও প্রমাণিত হলো। আমরা সরকার ও নির্বাচন কমিশনকে আহ্বান জানাচ্ছি, এখনো সময় আছে, এ পথ থেকে সরে আসুন, অথবা চলমান সংঘাত-সংঘর্ষ আরও বেড়ে গিয়ে যে পরিস্থিতির সৃষ্টির উদ্ভব হবে, তার দায় সরকার ও নির্বাচন কমিশনকে নিতে হবে।  

সিপিবি সাধারণ সম্পাদক আরও বলেন, আমরা বাম গণতান্ত্রিক জোট আগের ঘোষণা অনুযায়ী নির্বাচন কমিশনের এ তফসিল ঘোষণার প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ সংঘটিত করছি এবং বিক্ষোভ হচ্ছে। আমরা বৃহস্পতিবার সকাল ছয়টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দেশব্যাপী অর্ধদিবস হরতালের ডাক দিয়েছি। আশা করছি দেশব্যাপী সাধারণ জনগণ শান্তিপূর্ণ হরতাল পালনের মধ্যদিয়ে এ একতরফা নির্বাচনের বিরুদ্ধে তাদের রায় দেবে এবং সরকারকে নির্দলীয় নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে নির্বাচন করতে বাধ্য করবে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় জাতির উদ্দেশে দেওয়া ভাষণে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল নির্বাচনের এ তারিখ ঘোষণা করেন। বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতার ভাষণটি সরাসরি সম্প্রচার করে। এ ভাষণে সিইসি তফসিল ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
আরকেআর/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।