ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

হরতালের সমর্থনে বরিশালের সড়কে বাম জোটের পিকেটিং

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
হরতালের সমর্থনে বরিশালের সড়কে বাম জোটের পিকেটিং

বরিশাল: জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে অর্ধদিবস হরতালের পক্ষে সড়কে অবস্থান নিয়েছে বাম গণতান্ত্রিক জোট। সকালে হরতালের সমর্থনে বরিশালের সড়কে পিকেটিং করেন তারা।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকাল ৬টা থেকে নগরের সদর রোড কাকলির মোড় এলাকায় হরতালের সমর্থনে পিকেটিং করা হয়। এ সময় কোনো ধরনের যানবাহনে ভাঙচুর চালানোর ঘটনা ঘটেনি। তবে সড়কে অবস্থান নেওয়ায় যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়।

হরতাল সমর্থকরা বিভিন্ন স্লোগান দেওয়ার পাশাপাশি সাধারণ মানুষ ও যানবাহন চালকদের হরতালের পক্ষে অবস্থান নেওয়ার আহ্বান জানান। ঘটনাস্থলে সকাল থেকেই ব্যাপক পুলিশ মোতায়েন করা ছিল।

এখানে জেলা বাসদের সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী বলেন, একতরফা নির্বাচন করার জন্য এবারে তফসিল ঘোষণা করা হয়েছে। এটি নির্বাচনের নামে প্রহসন এবং গণতন্ত্রের কফিনে শেষ পেরেক ঠুকেছে। তাই এই প্রহসনের নির্বাচন বাতিল করে তদারকি সরকারের অধীনে নির্বাচনের দাবিতে সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত হরতাল পালন করা হবে।

এদিকে বেলা বাড়ার পর নগরের দোকান পাট স্বাভাবিক দিনের ন্যায় খুলতে শুরু করে। স্বাভাবিক নিয়মে নগরের অভ্যন্তরে থ্রি-হুইলারসহ সব ধরনের গণপরিবহন ও ব্যক্তিগত যানবাহনও চলাচল করেছে। অফিস-আদালতও খুলেছে যথা সময়ে।

আর গোটা নগরসহ জেলায় আইন-শৃঙ্খলা বাহিনীর উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

জেলা পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম জানিয়েছেন, যে কোনো ধরনের পরিস্থিতি মোকাবিলায় পুলিশ সদস্যরা প্রস্তুত আছেন। নাশকতামূলক কর্মকাণ্ড এড়াতে গোয়েন্দা নজরদারি বৃদ্ধির পাশাপাশি পুলিশের টহল বাড়ানো হয়েছে।

বাংলাদেশ সময়: ০৮০৯ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
এমএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।