ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

১৪ দলকে আরও দৃশ্যমান করা জরুরি: ওয়ার্কার্স পার্টি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
১৪ দলকে আরও দৃশ্যমান করা জরুরি: ওয়ার্কার্স পার্টি

ঢাকা: ১৪ দলকে আরও দৃশ্যমান করা ও দলের মধ্যে আসন বণ্টন জরুরি বলে উল্লেখ করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

শুক্রবার (১৭ নভেম্বর) রাজধানীর তোপখানা রোডে রাশেদ খান মেননের সভাপতিত্বে কেন্দ্রীয় কমিটির সভা থেকে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, আগামী ৭ জানুয়ারি ২০২৪ অনুষ্ঠেয় জাতীয় সংসদ নির্বাচনকে শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করার মধ্য দিয়ে বাংলাদেশের অগ্রগতি, উন্নয়ন ও সাংবিধানিক ধারাকে রক্ষা করাই এখন জাতির সামনে প্রধান চ্যালেঞ্জ।

সভায় বলা হয়, সাম্রাজ্যবাদী, মৌলবাদী সাম্প্রদায়িক শক্তিসহ বিএনপি-জামায়াতের বিরুদ্ধে ওয়ার্কার্স পার্টিসহ ১৪ দলের সব দল তাদের লড়াই-সংগ্রাম অব্যাহত রেখেছে। এবারের নির্বাচনী লড়াই যে প্রতিবেশ পরিবেশের মধ্য দিয়ে যেতে হচ্ছে তাতে ১৪ দলের ঐক্য ও ঐক্যবদ্ধভাবে নির্বাচনে অংশগ্রহণ আরও জরুরি হয়ে দাঁড়িয়েছে। সে কারণে এ মুহূর্তে ১৪ দলকে আরও দৃশ্যমান করা ও ১৪ দলের মধ্যে আসন বণ্টন করে প্রার্থীদের এখনই মাঠে নামিয়ে দিতে হবে।

ওয়ার্কার্স পার্টি এ ব্যাপারে ১৪ দলের নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগের দৃষ্টি আকর্ষণ করছে।

কেন্দ্রীয় কমিটির সভায় পার্টির পক্ষ থেকে ৩০টি আসনের প্রার্থিতা প্রাথমিকভাবে চূড়ান্ত করা হয়। শুক্রবার থেকে মনোনয়নপত্র দেওয়া শুরু হয়েছে।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সভায় মজলুম জননেতা মওলানা ভাসানীর ৪৭তম মৃত্যুবার্ষিকীতে তার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তাকে বাংলাদেশের জাতীয় মুক্তি সংগ্রামের অগ্রদূত বলে অভিহিত করেন।

কেন্দ্রীয় কমিটির সভায় বলা হয়, মওলানা ভাসানী সারা জীবন শ্রমিক-কৃষক-মেহনতি মানুষের মুক্তির প্রশ্নকে সামনে নিয়ে বাংলাদেশের মানুষকে স্বাধীনতার পথে এগিয়ে দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
আরকেআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।