ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

দেশবাসী চরম দুঃসময় অতিক্রম করছে: জাগপা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
দেশবাসী চরম দুঃসময় অতিক্রম করছে: জাগপা

ঢাকা: দেশবাসী আজ চরম দুঃসময় অতিক্রম করছে বলে মন্তব্য করেছেন জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সহ-সভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান।

শুক্রবার (১৭ নভেম্বর) বিকেলে রাজধানীর আসাদগেট জিইউপি মিলনায়তনে মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৭তম ওফাত দিবস উপলক্ষে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা আয়োজিত অবৈধ তফসিল বাতিল করো-গণতন্ত্র ফিরিয়ে দাও শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, আজ্ঞাবহ নির্বাচন কমিশন কর্তৃক তফসিল ঘোষণার মধ্য দিয়ে দেশবাসী চরম দুঃসময় অতিক্রম করছে। জনবিরোধী তফসিল ঘোষণার মধ্য দিয়ে জনগণের ভোটাধিকার হরণ ও গণতন্ত্রকে হত্যা করা হচ্ছে। গত ১৫ বছর ধরে পুরো দেশ এক ভয়ংকর স্বৈরশাসকের কবলে অবস্থান করছে। বরং অতীতের সব রেকর্ড ভেঙ্গে বর্তমানে দেশের গণতন্ত্র ও বাকস্বাধীনতা শৃঙ্খলিত। ভোটাধিকার ভূ-লুণ্ঠিত। মানবাধিকার লঙ্ঘিত। এই সংকটে দেশবাসী মওলানা ভাসানী, জিয়াউর রহমান, মেজর এম এ জলিল ও শফিউল আলম প্রধানের শূন্যতা অনুভব করছে।

তিনি বলেন, মহান স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা ও বাংলার অবিসংবাদিত নেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর মত একজন প্রতিবাদী সিংহপুরুষের অভাব দেশবাসী অনুভব করছে। মওলানা ভাসানী আজ বেঁচে থাকলে দলবাজ আমলাতন্ত্র, দুর্নীতিবাজ শাসকগোষ্ঠী এবং ভোটচোর সরকারের পরিণতি হতো গণঅভ্যুত্থানের প্রতিচ্ছবি।

এ সময় উপস্থিত ছিলেন জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শফিকুল ইসলাম, ঢাকা মহানগর জাগপার সদস্য সচিব আশরাফুল ইসলাম হাসু, যুগ্ম আহ্বায়ক মো. সাজু মিয়া, মো. মনোয়ার হোসেন, যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলু, সাধারণ সম্পাদক ইঞ্জি. মুহাম্মদ সিরাজুল ইসলাম, ক্রীড়া সম্পাদক জনি নন্দী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
টিএ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।