ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

তফসিল বাতিলের দাবি স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
তফসিল বাতিলের দাবি স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদের

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিল করার দাবি জানিয়েছে বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদ।

শুক্রবার (১৭ নভেম্বর) রাজধানীর বিজয় সরণিস্থ বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত জরুরি সংবাদ সম্মেলনে এ দাবি করেন দলটির চেয়ারম্যান আলহাজ্ব মো. আব্দুর রহিম।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমরা গণতান্ত্রিক স্বাধীন বাংলাদেশে নির্বাচনকে কেন্দ্র করে কোনো সহিংস পরিবেশ চাই না। আমরা শান্তি চাই। সেই লক্ষ্যেই সব দলের সঙ্গে আলোচনা করে তফসিল ঘোষণা করার জন্য আমরা সরকার ও নির্বাচন কমিশনকে আহ্বান জানিয়েছিলাম।

তিনি আরও বলেন, এরমধ্যে যুক্তরাষ্ট্র থেকেও শর্তহীন সংলাপের আহ্বান জানানো হয়েছে। কিন্তু সরকার ও নির্বাচন কমিশন সেই সংলাপকে গুরুত্ব না দিয়ে তফসিল ঘোষণা করে দিয়েছে। এতে দেশের মানুষ যেমন হতাশ হয়েছে, তেমনি বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদের পক্ষ থেকেও আমরা হতাশ হয়েছি। কাজেই একতরফা এই তফসিল বাতিল করে নিরপেক্ষ সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করে পুনরায় তফসিল ঘোষণার আহ্বান জানাচ্ছি।  

আব্দুর রহিম বলেন, আসন্ন এই নির্বাচনে বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদ অংশ নেবে নাকি নির্বাচন প্রত্যাখ্যান করবে, তা এক সপ্তাহ পর্যবেক্ষণ করে আগামী ২৫ নভেম্বর জানানো হবে।

তিনি বলেন, মানুষের অধিকার ও মুক্তিযুদ্ধের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদ বিগত ৫ বছর আগে ২০১৮ সালে প্রতিষ্ঠিত করা হয়। সারাদেশ থেকে সৎ ও ভালো মানুষ যারা সংসদ নির্বাচনসহ বিভিন্ন পর্যায়ের নির্বাচনে অংশ নিচ্ছে বা করবে তাদের পাশে থাকাই ঐক্য পরিষদের মূল লক্ষ্য। আশা করি, আগামী সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ৩০০ আসনে সৎ ও যোগ্য প্রার্থী নির্বাচিত হয়ে সুশাসন ও মানবিক বাংলাদেশ গড়তে সক্ষম হব। সেই লক্ষেই আমরা আমাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছি।

এ সময় সংবাদ সম্মেলনে বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
টিএ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।