ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

প্রগতিশীল ইসলামী জোটকে ‘সোনালী আঁশ’ প্রতীক দেবে তৃণমূল বিএনপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২৩
প্রগতিশীল ইসলামী জোটকে ‘সোনালী আঁশ’ প্রতীক দেবে তৃণমূল বিএনপি

ঢাকা: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রগতিশীল ইসলামী জোটের সঙ্গে জোটবদ্ধ হয়ে অংশ নেবে তৃণমূল বিএনপি। এক্ষেত্রে নিজেদের প্রতীক সোনালী আঁশ প্রগতিশীল ইসলামী জোটকে দেবে তৃণমূল বিএনপি।

শনিবার (১৮ নভেম্বর) প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালকে এক চিঠিতে বিষয়টি জানিয়েছে দলটি।

তৃণমূল বিএনপির মহাসচিব অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার চিঠিতে বলেন, প্রগতিশীল ইসলামী জোট নেতাদের সঙ্গে আলোচনা করে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রগতিশীল ইসলামী জোটের সব প্রার্থীরা তৃণমূল বিএনপির দলীয় প্রতীক সোনালী আঁশ প্রতীকে অংশ নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অতএব, প্রগতিশীল ইসলামী জোটের প্রার্থীরা তৃণমূল বিএনপির সোনালী আঁশ প্রতীকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার জন্য প্রয়োজনীয় সার্বিক ব্যবস্থা নেওয়ার জন্য জানানো যাচ্ছে।

সিইসি ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩০ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি (রোববার)।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২৩
ইইউডি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।