ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

আ.লীগ আবার ক্ষমতায় এলে গণহত্যা চালাবে: ১২ দলীয় জোট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
আ.লীগ আবার ক্ষমতায় এলে গণহত্যা চালাবে: ১২ দলীয় জোট ১২ দলীয় জোটের মিছিল

ঢাকা: সারা দেশে সরকারবিরোধী দলগুলোর নেতাকর্মীদের গণগ্রেপ্তার ও ফরমায়েশি সাজা দেওয়ার তীব্র নিন্দা জানিয়ে ১২ দলীয় জোটের শীর্ষ নেতারা বলেছেন, আমাদের আর পিছনে হটার সুযোগ নেই। এই সরকারকে পদত্যাগে বাধ্য করব, না হয় শহীদ হওয়ার জন্য রাজপথে থাকব।

তবে আমাদের মনে রাখতে হবে, আওয়ামী লীগ আবার ক্ষমতায় এলে শুধু গণগ্রেপ্তার নয়, গণহত্যাও চালাবে!

বুধবার (২২ নভেম্বর) শেখ হাসিনা সরকারের পদত্যাগ ও অবৈধ তফসিল বাতিলের দাবিতে ৪৮ ঘণ্টার অবরোধ সমর্থনে রাজধানীর কাকরাইলের নাইটিঙ্গেল মোড় এলাকায় বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে ১২ দলীয় জোটের নেতারা এসব কথা বলেন।

নেতৃবৃন্দ বলেন, এক-এগারোর ষড়যন্ত্রের মধ্য দিয়ে ক্ষমতায় আসা আওয়ামী লীগ দেশের সার্বভৌমত্ব, গণতন্ত্র ও সুশাসনের জন্য বিপজ্জনক। দেশের মানুষ এই সরকারের অধীনে নিরাপদ নয়। সরকারি দলের সিন্ডিকেট দিয়ে নিত্যপণ্যের মূল্য বাড়িয়ে দেশের মানুষকে ভাতে ও আঘাতে মারতে শুরু করেছে।

বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক এমপি নওয়াব আলী আব্বাস খান, বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সহ-সভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান লায়ন মো. ফারুক রহমান, জাতীয় পার্টির ভাইস প্রেসিডেন্ট হান্নান আহমেদ খান বাবলু, কামাল উদ্দিন, যুগ্ম মহাসচিব কাজী মো. নজরুল, জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, প্রেসিডিয়াম সদস্য আসাদুর রহমান খান, বাংলাদেশ এলডিপির অতিরিক্ত মহাসচিব তমিজউদদীন টিটু, সিনিয়র যুগ্ম মহাসচিব এম এ বাশার, বাংলাদেশ জাতীয় দলের ভাইস চেয়ারম্যান শামসুল আহাদ, ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব মো. ইলিয়াস রেজা, বাংলাদেশ লেবার পার্টির সিনিয়র যুগ্ম মহাসচিব মো. হুমায়ুন কবির, সাংগঠনিক সম্পাদক শরীফুল ইসলাম, দপ্তর সম্পাদক হাবিবুর রহমান, যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলু, এলডিপির যুবদলের সভাপতি ফয়সাল আহমেদ,যুবসংহতির আহ্বায়ক নিজাম উদ্দিন সরকার, ছাত্র সমাজের সভাপতি কাজী ফয়েজ আহমেদ, সাধারণ সম্পাদক মেহেদী হাসান, জাগপা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার, ছাত্র জমিয়ত বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি নিজাম উদ্দিন আল আদনান, ছাত্র সমাজ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ফাহিম হোসাইন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
টিএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।