ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নৌকার মনোনয়ন পাননি আলোচিত ডা. মুরাদ, স্বতন্ত্র হিসেবে নির্বাচনের গুঞ্জন 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২৩
নৌকার মনোনয়ন পাননি আলোচিত ডা. মুরাদ, স্বতন্ত্র হিসেবে নির্বাচনের গুঞ্জন  সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান

জামালপুর: জামালপুর-৪ সরিষাবাড়ী আসনে আওয়ামী লীগের মনোনয়ন পাননি সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী এবং আলোচিত সংসদ সদস্য ডা. মুরাদ হাসান। তবে তিনি স্বতন্ত্র প্রার্থী হয়ে দ্বাদশ নির্বাচনে অংশ নেবেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে।

 

রোববার (২৬ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক সম্মেলনের মাধ্যমে দেশের ৩০০ আসনের ২৯৮ টি আসনে মনোনয়ন ঘোষণা করেন।  

এসময় জামালপুরের ৫টি আসনে আওয়ামী লীগের প্রার্থীতা ঘোষণা করা হয়। জামালপুর-৪ আসনে বর্তমান সংসদ সদস্য ডা. মুরাদ হাসানের বদলে মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মাহবুবুর রহমান।  

ডা. মুরাদ হাসান আওয়ামী লীগের মনোনয়ন না পেলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেবেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে। তাই আজ দুপুরে উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে তার নামে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে জানা গেছে।  

আসনটি থেকে দুইবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন মুরাদ হাসান।

২০০৯ সালে জামালপুরের সরিষাবাড়ি থেকে আওয়ামী লীগের টিকিটে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন মুরাদ। ২০১৪ সালে বিরতি দিয়ে ২০১৮ সালে ফের সংসদ সদস্য হন।

২০১৯ সালে শেখ হাসিনা টানা তৃতীয়বার সরকার গঠন করলে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রীর দায়িত্ব পান মুরাদ। ২০১৯ সালে তাকে স্বাস্থ্য থেকে সরিয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়।

প্রসঙ্গত, গতবছর বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ডের কারণে আলোচনায় আসেন ডা. মুরাদ হাসান। তারপর থেকে বেফাঁস কথাবার্তা ও নারী কেলেঙ্কারির কারণে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়। প্রতিমন্ত্রীর পদ থেকেও সরিয়ে দেওয়া হয় তাকে।  

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২৩ 
এসএফ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।