ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

রাজনীতি

টানা ৭ বারের মতো বান্দরবানে নৌকার হাল ধরছেন বীর বাহাদুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
টানা ৭ বারের মতো বান্দরবানে নৌকার হাল ধরছেন বীর বাহাদুর

বান্দরবান: বান্দরবান ৩০০ নম্বর সংসদীয় আসনে টানা সপ্তম বারের মতো নৌকার মাঝি হয়ে রেকর্ড সৃষ্টি করেছেন বীর বাহাদুর উশৈসিং।

পার্বত্য জেলায় এক টানা এতবার নৌকার প্রার্থী হওয়া ও দেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক দলের দলীয় টিকিট পাওয়ার রেকর্ড বিরল।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার টিকিটে মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করে আওয়ামী লীগ। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কেন্দ্রীয় কার্যালয় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে নৌকার মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেন। এসময় সপ্তম বারের মতো বান্দরবান আসনে বীর বাহাদুর উশৈসিংকে ফের একক প্রার্থী হিসেবে ঘোষণা করেন তিনি।  

এদিকে বীর বাহাদুরকে বান্দরবান আওয়ামী লীগ থেকে একক প্রার্থী ঘোষণা করায় খুশি পাবর্ত্যবাসী। মনোনয়ন পাওয়ার পরপরই দলীয় নেতাকর্মীরা আনন্দে মেতে ওঠেন।

বান্দরবান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লক্ষ্মীপদ দাশ বলেন, অন্ধকার পার্বত্য জেলাকে বীর বাহাদুর আলোকিত করেছেন। টানা ছয়বার ৩০০ নম্বর আসনের সংসদ সদস্য ও পার্বত্যমন্ত্রীর দায়িত্ব পালনের পাশাপাশি নিজ নিজ দায়িত্ব ও কর্তব্য সুন্দরভাবে পালন ও পার্বত্য এলাকার ব্যাপক উন্নয়ন করেছেন বীর বাহাদুর। এজন্য সবাই তাকে ভালোবাসে, শ্রদ্ধা করে।  

সংসদ সদস্য বীর বাহাদুর উশৈসিং বলেন, পার্বত্যবাসীর ভালোবাসা আর দোয়া রয়েছে বলে টানা সাত বারের মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনা বান্দরবানে আমাকে নৌকার দায়িত্ব দিয়েছেন। প্রধানমন্ত্রীর এ বিশ্বাস আর ভালোবাসা রক্ষা করে আগামী ৭ জানুযারি আবার এ আসনে আওয়ামী লীগকে বিজয়ী করব। আর এবারের বিজয়ে সবাই আওয়ামী লীগের পাশে থাকবে, এটাই প্রত্যাশা।
বীর বাহাদুর উশৈসিং ১৯৯১ সালে ৩০০ নম্বর আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে প্রথম বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ১৯৯৬ সালে, ২০০১ সালে, ২০০৮ সালে, ২০১৪ সালে ও ২০১৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। ২০১৪ সালের ১২ জানুয়ারি থেকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।  

সর্বশেষ ২০১৯ সালের ৫ জানুয়ারি থেকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে আসছেন বীর বাহাদুর।  

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।