ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘নির্বাচনে না এলে বিএনপি সর্বহারা পার্টিতে পরিণত হবে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
‘নির্বাচনে না এলে বিএনপি সর্বহারা পার্টিতে পরিণত হবে’

শরীয়তপুর: পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, নির্বাচনে না এলে বিএনপি সর্বহারা পার্টিতে পরিণত হবে। আগুন-সন্ত্রাস, সাংবাদিক ও পুলিশের ওপর হামলা করে ক্ষমতা দখলের স্বপ্ন দেখেছিল বিএনপি।

কিন্তু তা হয়নি, বরং বিএনপির মৃত্যু হয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনে বুধবার (২৯ নভেম্বর) দুপুরে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোহাম্মদ নিজাম উদ্দিন আহম্মেদের কাছে মনোনয়নপত্র দাখিল শেষে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, বিএনপি সর্বহারা পার্টির দিকে যাচ্ছে। আগের দিনে সর্বহারা পার্টি, কিছু আন্ডারগ্রাউন্ড পার্টি চোরাগুপ্তা হামলাগুলো চালাতো। বিএনপিও এখন সে দিকে যাচ্ছে। তারা হারিয়ে যাওয়ার পথে রয়েছে।

তিনি আরও বলেন, বিএনপির মধ্যে কোনো গণতন্ত্র নেই। তাই গণতন্ত্র ভেদ করে বিএনপি দেশে অগণতান্ত্রিক একটি সরকার কায়েম করতে চায়। কিন্তু বাংলাদেশের মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগ ও জননেত্রী শেখ হাসিনাকে আন্দোলনের ভয় দেখিয়ে লাভ নেই। বহু ষড়যন্ত্র ও চক্রান্ত পদদলিত করেই বাংলাদেশকে বিশ্বসভায় মর্যাদাপূর্ণ আসনে নিয়ে গেছেন। তাই এ দেশের জনগণ পঞ্চমবারের মতো আবার বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে ক্ষমতায় আনবে।  

এসময় তার সঙ্গে ছিলেন- জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, সহ-সভাপতি ওহাব বেপারী, আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি উপকমিটির সদস্য জহির সিকদার, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মাল, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির মোল্যা, সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।