ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

বিএনপি নেতা ব্যারিস্টার শাহজাহান ওমরের জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৮ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
বিএনপি নেতা ব্যারিস্টার শাহজাহান ওমরের জামিন

ঢাকা: বাসে অগ্নিসংযোগের অভিযোগে রাজধানীর নিউমার্কেট থানার মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক আইন প্রতিমন্ত্রী ব্যারিস্টার শাহজাহান ওমর বীরউত্তমকে জামিন দিয়েছেন আদালত। বুধবার (২৯ নভেম্বর) ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফয়সল আতিক বিন কাদের তার জামিন মঞ্জুর করে আদেশ দেন।

 

গত ৪ নভেম্বর দিবাগত মধ্যরাতে রাজধানীর বনশ্রী থেকে ব্যারিস্টার শাহজাহান ওমরকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।  

পরদিন তার জামিন আবেদন বাতিল করে চার দিনের রিমান্ড মঞ্জুর করে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।  

সেই রিমান্ড শেষে গত ৯ নভেম্বর তাকে আদালতে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের অবৈধ অস্ত্র উদ্ধার ও প্রতিরোধ টিমের পুলিশ পরিদর্শক সাইরুল ইসলাম। অপরদিকে আসামিপক্ষে জামিন আবেদন করা হয়। এরপর বিচারক তার জামিন নামঞ্জুর কারাগারে পাঠানোর আদেশ দেন।  

এরপর তিনি মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ আবেদন করেন। সেই আবেদনের শুনানি শেষে আদালত জামিন মঞ্জুর করে আদেশ দেন।  

জানা যায়, বিএনপি-জামায়াতের ডাকা দুই দিনের অবরোধের আগের দিন ৪ নভেম্বর সন্ধ্যা সোয়া ৭টার দিকে নিউমার্কেট থানাধীন গাউছিয়া মার্কেটস্থ যাত্রী ছাউনির সামনে মিরপুর সুপার লিংক লিমিটেডের একটি বাসে আগুন দেয়ার ঘটনা ঘটে। এতে বাসটির প্রায় ৫ লাখ টাকা ক্ষতি হয়। এ ঘটনায় বাসের চালক মামলাটি করেন।  

বাংলাদেশ সময়: ২৩২১ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
কেআই/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।