ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র নিলেন সাবেক মন্ত্রী লতিফ বিশ্বাস 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র নিলেন  সাবেক মন্ত্রী লতিফ বিশ্বাস 

সিরাজগঞ্জ: আওয়ামী লীগের দলীয় মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র উত্তোলন করলেন সাবেক  মন্ত্রী ও সিরাজগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস।  

বুধবার (২৯ নভেম্বর)  দুপুরে দলের নেতাকর্মী ও সমর্থকদের সঙ্গে নিয়ে বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটারর্নিং কর্মকর্তা আফিয়া সুলতানা কেয়ার কাছ থেকে মনোনয়ন সংগ্রহ করেন তিনি।

এ সময় উপজেলা আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ, ইউপি চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।  

এর আগে মঙ্গলবার (২৮ নভেম্বর) তিনি জেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন। তার পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আনিসুর রহমান।  

মনোনয়ন ফরম সংগ্রহ প্রসঙ্গে দুই বারের সাবেক এমপি এবং সাবেক মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে '৭১ এ মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়ে দেশ স্বাধীন করেছি। সকল নির্বাচনে নিজে যেমন নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছি। তেমনি অন্যদেরকেও বিজয়ী করতে নিরলস পরিশ্রম করেছি। কখনো নৌকার বিরুদ্ধে কাজ করিনি। তবে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী আওয়ামী লীগের প্রধান শেখ হাসিনা দলের স্বতন্ত্র প্রার্থীদের নির্বাচনে বাধা নেই বলে ঘোষণা দেয়ায় এবার দ্বাদশ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হতে যাচ্ছি। এজন্যই মনোনয়ন ফরম সংগ্রহ করেছি।  

প্রসঙ্গত, আব্দুল লতিফ বিশ্বাস ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান থেকে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৯৬ সালে তিনি প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সালে দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচন করে পরাজিত হলেও ২০০৮ সালে দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন এবং মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রী হিসেবে ৫ বছর দায়িত্ব পালন করেন। ২০১৪ সালের নির্বাচনে মন্ডল গ্রুপের চেয়ারম্যান আব্দুল মজিদ মন্ডলকে দলীয় মনোনয়ন দেওয়া হয়। ২০১৮ সালে তার ছেলে মমিন মন্ডল মনোনয়ন পান। এবারও মমিন মন্ডলকে মনোনয়ন দেওয়ায় দলেের বৃহৎ একটি অংশ ক্ষুব্ধ।  

 

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩

এসসিডি/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।