ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি মানুষের জীবনকে দুধভাত মনে করে: ছাত্রলীগ সভাপতি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
বিএনপি মানুষের জীবনকে দুধভাত মনে করে: ছাত্রলীগ সভাপতি ছাত্রলীগ আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখছেন সংগঠনটির সভাপতি সাদ্দাম হোসেন

ঢাকা: ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন বলেছেন, বিএনপি সাধারণ মানুষের জীবনকে দুধভাত মনে করে। যারা গাড়িতে আগুন দেয় তাদের তিন হাজার টাকা করে দেয় বিএনপি।

তাদের কাছে মানুষের জীবনের মূল্য তিন হাজার টাকা।

সোমবার (৪ ডিসেম্বর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। সম্প্রতি অবরোধ চলাকালে অগ্নিদগ্ধ হয়ে নিহত খাগড়াছড়ির ট্রাক শ্রমিক বেলাল হোসেনের মৃত্যুর প্রতিবাদে এ মানববন্ধনের আয়োজন করে ছাত্রলীগ।

সাদ্দাম হোসেন বলেন, বিএনপি একটি অপরাধী গ্যাংয়ে পরিণত হয়েছে। পুরো দলটি ফৌজদারি অপরাধে জড়িয়ে পড়েছে। কোনো সভ্য দেশে এ ধরনের দলের রাজনীতি করার আইনগত অধিকার নেই।

তিনি বলেন, একটি রাজনৈতিক দলের কাজ হলো নির্বাচনের সময় ইশতেহার দেওয়া, নির্বাচিত হলে সরকার গঠন করে দায়িত্ব নেওয়া, পরাজিত হলে দায়িত্বশীল বিরোধী দলের ভূমিকা রাখা। তা না করে বিএনপি বাস ও মানুষ পোড়ানোর রাজনীতি করছে। তারা একটি রাজনৈতিক দল ও অপরাধী গ্যাংয়ের মধ্যে কোনো পার্থক্য রাখেনি।

ছাত্রলীগ সভাপতি তিআরও বলেন, ২৮ অক্টোবরের পর থেকে তারা ১৫৪টি বাসে আগুন দিয়েছে। তারা শিক্ষাঙ্গনে যেমন অস্থিতিশীল পরিবেশ তৈরি করার চেষ্টা করছে, তেমনি কল-কারখানা বন্ধ করে বাংলাদেশের মানুষের জীবন-জীবিকায় আঘাত করার চেষ্টা করছে। শ্রমিকদের শ্রমকে স্তব্ধ করে তাদের লাশের উপর দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে বিএনপি।

যারা বাসে আগুন দেয়, শুধু তাদেরকেই নয়; বরং এর হুকুমদাতাদেরও আইনের আওতায় নিয়ে আসার আহ্বান জানান তিনি।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতসহ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।