ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

রাজনীতি

জাতীয় পার্টির সঙ্গে জোট থাকবে না—এমন সিদ্ধান্ত হয়নি: ওবায়দুল কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২৩
জাতীয় পার্টির সঙ্গে জোট থাকবে না—এমন সিদ্ধান্ত হয়নি: ওবায়দুল কাদের

ঢাকা: জি এম কাদেরের নেতৃত্বাধীন জাতীয় পার্টির (জাপা) সঙ্গে জোট না করতে রওশন এরশাদের অনুরোধ প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় পার্টির সঙ্গে আমাদের কোনো জোট থাকবে না বা আমরা ইলেকশন করব না—এমন কোনো সিদ্ধান্ত হয়নি।

মঙ্গলবার (ডিসেম্বর ১২) বিকেলে তেজগাঁওয়ের ঢাকা জেলা আওয়ামী লীগ ভবনে কেন্দ্রীয় আওয়ামী লীগের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সংশ্লিষ্ট দপ্তর বিষয়ক উপ-কমিটির মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিকেলে গণভবনে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।

সাক্ষাৎকালে রওশন এরশাদ জাতীয় পার্টি থেকে তার নিজের, ছেলে সাদ, মশিউর রহমান রাঙাসহ আরও নেতাদের মনোনয়ন না পাওয়ার বিষয়ে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে নালিশ দেন। একই সঙ্গে জি এম কাদেরের নেতৃত্বাধীন জাতীয় পার্টির সঙ্গে নির্বাচনী জোট না করতে শেখ হাসিনাকে অনুরোধ করেন তিনি।

রওশন এরশাদের অনুরোধ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন,  বেগম রওশন এরশাদ এখনও বিরোধী দলের নেতা। কারণ আমাদের পার্লামেন্ট সুপ্ত আছে, ঘুমন্ত আছে—এটা কিন্তু ভেঙে দেওয়া হয়নি। সে হিসেবে বিরোধীদলের নেতা সংসদীয় দলের নেতা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে পারেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এখন তিনি (রওশন) তার দলের অভ্যন্তরীণ বিষয় নিয়ে কথা বলেছেন; জাতীয় পার্টির সঙ্গে আমাদের যে সম্পর্ক, শুধু একটা কথাতেই টানাপোড়েন আসবে—এমন সিদ্ধান্তের এখনো সময় হয়নি।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীকে বেগম রওশন এরশাদ তার ক্ষোভের কথা জানাতে পারেন এবং তার সাথে যারা নেই তাদের বিরুদ্ধে তিনি বলতে পারেন। কিন্তু দল হিসেবে জাতীয় পার্টির সঙ্গে আমাদের কোনো জোট থাকবে না বা আমরা ইলেকশন করব না—এমন কোনো সিদ্ধান্ত আমাদের পার্টিতে বা আমাদের নেত্রীও আমাদের কিছু বলেননি। কাজেই এ ব্যাপারে আমরা এখন শেষ কথা বলতে পারছি না।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কাজী জাফর উল্লাহ, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, সুজিত রায় নন্দী, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

আরও পড়ুন:
নির্বাচন থেকে জাতীয় পার্টির সরে যাওয়ার আশঙ্কা আছে: ওবায়দুল কাদের

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২৩
এমইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।