ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকার বিজয় দিবসকে ‘পরাজয় দিবসে’ পরিণত করেছে: মঈন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২৩
সরকার বিজয় দিবসকে ‘পরাজয় দিবসে’ পরিণত করেছে: মঈন মইন খান: ছবি: ডিএইচ বাদল

ঢাকা: আওয়ামী লীগ সরকার বিজয় দিবসকে ‘পরাজয় দিবসে’ পরিণত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

শনিবার দুপুরে (১৬ ডিসেম্বর) রাজধানীর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

এর আগে বিএনপির বিজয় র‌্যালিতে অংশ নেন তিনি।

মইন খান বলেন, ৫২ বছর আগে মুক্তিযুদ্ধে বিজয় লাভ করে স্বাধীন দেশের সূচনা হয়েছিল। বিজয় হয়েছিল গণতন্ত্রের। বর্তমান সরকার সেই গণতন্ত্র হত্যা করে আজকে বিজয় দিবসকে পরাজয় দিবসে পরিণত করেছে।

তিনি বলেন, পাকিস্তান আমলে ২২ পরিবারমুক্ত অর্থনীতি প্রতিষ্ঠার জন্য মুক্তিযুদ্ধ হয়েছিল। বর্তমানে ২২ হাজারেরও বেশি পরিবার সৃষ্টি করে অলিগার্কি প্রতিষ্ঠার মাধ্যমে বিজয় দিবসকে পরাজয় দিবসে পরিণত করেছে এই সরকার।

এ সময় সৎ‌ সাহস থাকলে বর্তমান সরকারকে ক্ষমতা ছুড়ে ফেলে দিয়ে ভোটে অবতীর্ণ হওয়ার আহ্বান জানান বিএনপির এ জ্যেষ্ঠ নেতা।

সংক্ষিপ্ত সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, ২০১৪ সালের নির্বাচনে প্রার্থী ছিল না। ২০১৮ সালের নির্বাচন রাতেই হয়ে গেছে। এবারে নির্বাচনকে বলা হচ্ছে ডামি নির্বাচন। এই নির্বাচন করতে গিয়ে অযথা আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

নির্বাচনে কারা নির্বাচিত হবেন তা সবাই জানে। এত ভণিতা না করে এদের নাম ঘোষণা করে দিলেই হলো। হাজার কোটি টাকা খরচ করে ইলেকশন ইলেকশন খেলার কোনো প্রয়োজন নাই।

তিনি আরও বলেন, এই রসিকতা ও খেলার জন্য মুক্তিযুদ্ধ করিনি। আমরা চাই দেশের গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা হোক। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ইলেকশন হোক। সেই নির্বাচন আদায়ের জন্য আমরা আন্দোলন করছি। এই লড়াই চলবে।

১৬ই ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে র‌্যালি করে বিএনপি। পরে বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরীর সভাপতিত্বে সমাবেশ হয়।

এর আগে দুপুর ২টার পর র‌্যালি শুরু হয়। কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে এটি শেষ হয় শান্তিনগর মোড়ে। তার আগে কোরআন থেকে তেলাওয়াত ও পরে মোনাজাত করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২৩
টিএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।