ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

হরতাল সমর্থনে ট্রাকে আগুন দেওয়ার চেষ্টা, বিক্ষোভ মিছিল-পিকেটিং

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৬ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
হরতাল সমর্থনে ট্রাকে আগুন দেওয়ার চেষ্টা, বিক্ষোভ মিছিল-পিকেটিং

বরিশাল: বিএনপির ডাকা হরতাল সমর্থনে বরিশালে ট্রাকে আগুন দেয়ার চেষ্টা চালানোসহ বিক্ষোভ মিছিল ও পিকেটিং করেছে নেতাকর্মীরা।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকালের দিকে হরতালের কারণে দূরপাল্লা রুটে সীমিত যানবাহন চলাচল করলেও জনজীবনে তেমন কোনো প্রভাব পড়েনি।

আর অভ্যন্তরীণ রুটে লঞ্চ চলাচলের পাশাপাশি সড়কে গণপরিবহন চলাচলও স্বাভাবিক রয়েছে।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ব্যাংক ও অফিস পাড়া স্বাভাবিক নিয়মে ব্যস্ত হয়ে ওঠার পাশাপাশি ব্যবসা প্রতিষ্ঠানগুলোয়ও স্বাভাবিক কার্যক্রম পরিচালিত হচ্ছে।

এদিকে, হরতাল সফল করতে মঙ্গলবার সকালে বরিশাল নগরের কাশিপুর তেঁতুলতলা বাজার এলাকায় বিক্ষোভ মিছিল করেছে মহানগর বিএনপি। মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আফরোজা খানম নাসরীনের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে কিছু দূর গিয়ে রাস্তায় টায়ারে আগুন জ্বালিয়ে পিকেটিং করে নেতাকর্মীরা। মিছিল থেকে হরতাল সমর্থনে এবং সরকার বিরোধী নানা শ্লোগান দেওয়া হয়।

অপরদিকে, নগরের রুপাতলীস্থ শহীদ আবদুর রব সেরনিয়াবাত সেতুতে মালবাহী একটি ট্রাকে আগুন দেওয়ার চেষ্টা চালায় বিএনপির নেতাকর্মীরা। এ সময় পুলিশ তাদের ধাওয়া দিলে তারা পালিয়ে যায়।

এরআগে, সোমবার বিকেলে হরতালের সমর্থনে ও নগর ছাত্রদল সভাপতি রেজাউল করিম রনির মুক্তির দাবিতে বরিশাল নগরের বান্দরোডে ঝটিকা বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদলের নেতাকর্মীরা। বিষয়টি নিশ্চিত করেছে বরিশাল মহানগর বিএনপির সদস্য (দপ্তরের দায়িত্বপ্রাপ্ত) জাহিদুর রহমান রিপন।

এদিকে, যেকোনো অপ্রীতিকর ঘটনা রোধে নগরের গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ ও আনসার মোতায়েন রয়েছে। এছাড়া নগর ও মহাসড়ক জুড়ে আইনশৃঙ্খলা বাহিনী টহল কার্যক্রমও পরিচালিত করছে।

বাংলাদেশ সময়: ১০২২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
এমএস/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad