ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সিলেটে প্রধানমন্ত্রীর নিরাপত্তায় থাকবে ৪ হাজার পুলিশ সদস্য

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
সিলেটে প্রধানমন্ত্রীর নিরাপত্তায় থাকবে ৪ হাজার পুলিশ সদস্য

সিলেট: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণা শুরু করতে সিলেট আসছেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তার আগমন ঘিরে সিলেট জুড়ে আওয়ামী লীগ নেতাকর্মীর মধ্যে চলছে উৎসবের আমেজ।

অন্যদিকে প্রধানমন্ত্রীর কি বার্তা দিয়ে যাচ্ছেন, সাধারণ মানুষ সেই জল্পনা-কল্পনায়। আর ভিভিআইপি প্রটোকল নিয়ে অনেকটা নির্ঘুম রাত কাটছে প্রশাসনেরও।

ইতিমধ্যে শাহজালাল (র.) ও শাহপরান (র.) মাজার, নগরের আলীয়া মাদরাসা ময়দানে জনসভাস্থল এবং মঞ্চসহ সম্ভাব্য সব স্থানে সর্বোচ্চ নিরাপত্তা দিকে সব রকম প্রস্তুতি নেওয়া হয়েছে। সিলেট মেট্রোপলিটন ও রেঞ্জ পুলিশ ছাড়াও বাইরে থেকে পৃথক আরও আড়াইহাজার ফোর্স সংযুক্ত করা হয়েছে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের নবাগত কমিশনার মো. জাকির হোসেন খান বাংলানিউজকে বলেন, প্রধানমন্ত্রীর আগমন ঘিরে কোনো স্তর নয়, পুরো সিলেটে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। চার হাজার পুলিশ ফোর্স মোতায়েন থাকবে। সিলেটের বাইরে থেকে (ময়মনসিংহ রেঞ্জ) আড়াইহাজার পুলিশ ফোর্স যুক্ত করা হয়েছে। এছাড়াও পোশাকে-সাদা পোশাকে পুলিশ মোতায়েন থাকবে। যানবাহন চলাচল নিয়ন্ত্রণে প্রতিটি পয়েন্টে ট্রাফিক পুলিশ মোতায়েন থাকবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর সিলেট আগমনের পর শাহজালাল (র.) ও শাহপরান (র.) মাজার জিয়ারত শেষে তিনি জনসভায় ভাষণ দেবেন। তাই প্রধানমন্ত্রীর গমনাগমনে সাধারণ মানুষ উচ্ছ্বসিত। তবে সবাইকে সুশৃঙ্খলভাবে আইন মেনে চলার অনুরোধ জানান জাকির হোসেন খান। এর বাইরেও আইনশৃঙ্খলা বাহিনীর সবগুলো ইউনিট এবং স্পেশাল ফোর্স নিরাপত্তায় নিয়োজিত থাকছে।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
এনইউ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।