ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

নতুন প্রজন্মের তিন কোটি যুবর হাত ধরে আসবে মহাবিজয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২৩
নতুন প্রজন্মের তিন কোটি যুবর হাত ধরে আসবে মহাবিজয়

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী বলেছেন, দেশের নতুন প্রজন্মের তিন কোটি যুবদের হাত ধরে বিজয়ের নতুন দ্বার উন্মোচিত হবে।  

শুক্রবার (২২ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এডুকেশন রিসার্চ অ্যান্ড ডেভলপমেন্ট ফোরাম বাংলাদেশ আয়োজিত এক সেমিনারে তিনি এ মন্তব্য করেন।

ড. এ কে আজাদ চৌধুরী বলেন, তিন কোটি যুবক, যারা বিজয় দেখেনি, তারা ৭ জানুয়ারি আওয়ামী লীগকে ভোট দিয়ে এক গণজোয়ার আনবে, সেটাই হবে আমাদের মহাবিজয়।  

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা জীবন বঞ্চিত মানুষ ও দেশের জন্য কাজ করেছেন। বঙ্গবন্ধু তাঁর পরিবারের সদস্যদের চেয়ে দেশের মানুষকে বেশি ভালোবাসতেন। অথচ বঙ্গবন্ধুর খুনিরাও মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করার চেষ্টা করেছিল। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়নে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ারও আহ্বান জানান তিনি।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শারফুদ্দিন আহমেদ, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. শহীদুর রহমান ভূইয়া, নোয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এম ওয়াহিদুজ্জামান ও বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের সাবেক সদস্য অধ্যাপক ড. এস এম আনোয়ারা বেগম।

বিশেষ অতিথির বক্তব্যে অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, এ দেশে স্বাধীনতার জন্য দীর্ঘ সময় আমাদের লড়াই সংগ্রামের মধ্যে দিয়ে যেতে হয়েছে। এরপর একটু একটু করে হয়েছে উন্নয়ন। এখন দেশের ৮০ শতাংশ উন্নয়ন হয়েছে, বাকি আছে আরও ২০ ভাগ। আর সেটি যে করতে পারবেন, তিনি হলেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। আমাদের দেশের চিকিৎসাসেবা এমন পর্যায়ে নিয়ে যাওয়া হয়েছে যে, এখন আর রোগীদের চিকিৎসাসেবার জন্য বিদেশে যাওয়ার প্রয়োজন নেই।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মেসবাহ কামাল।  

আয়োজন উদ্বোধন করেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল জব্বার।

আয়োজনে সভাপতিত্ব করেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২৩
এইচএমএস/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।