ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

৭ জানুয়ারির নির্বাচন হবে আ.লীগের দলীয় কাউন্সিল: ইসলামী আন্দোলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২৩
৭ জানুয়ারির নির্বাচন হবে আ.লীগের দলীয় কাউন্সিল: ইসলামী আন্দোলন ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ইসলামী আন্দোলন বাংলাদেশের ঢাকা মহানগর উত্তরের সভাপতি প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেছেন, ৭ জানুয়ারি যে নির্বাচন হবে তাকে আওয়ামী লীগের দলীয় কাউন্সিল বলা যায়।  

শুক্রবার (২২ ডিসেম্বর) দুপুরে বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে 'জাতিসত্তার বিরোধী শিক্ষা কারিকুলাম পরিবর্তন কর ও একতরফা পাতানো নির্বাচন বাতিলের দাবিতে আয়োজিত এক বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

বিক্ষোভ মিছিল সমাবেশের আয়োজন করে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ।  

মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেন, বর্তমানে যারা নির্বাচনে অংশ নিচ্ছেন তাদের বেশিরভাগের নির্বাচনী প্রচারণার পোস্টারে লক্ষ্য করলে দেখবেন, হয় তারা আওয়ামী লীগ মনোনীত অথবা তারা আওয়ামী লীগের মদদ প্রাপ্ত অথবা আওয়ামী লীগের থেকে টাকা খাওয়া। এ সকল ব্যক্তি দিয়ে যে নির্বাচন হচ্ছে এটাকে জাতীয় নির্বাচন বলা হয় না। এক দলের যে নির্বাচন হয় তাকে বলা হয় দলীয় কাউন্সিল। আগামী ৭ তারিখ যে নির্বাচন হবে এটিকে বলা হবে আওয়ামী লীগের দলীয় কাউন্সিল। এটা কোনো নির্বাচন নয়। অতএব আগামী ৭ জানুয়ারি যে কাউন্সিল হবে এর অর্থ আওয়ামী লীগ দেবে।  

তিনি বলেন, এটি কোনো নির্বাচন নয়। নির্বাচনের নামে জাতীয়ভাবে এই অর্থ আওয়ামী লীগ নিতে পারে না। যদি নেয় তাহলে এই টাকার জবাব আওয়ামী লীগকে দিতে হবে।

এ সময় বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলনের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম।

সমাবেশে আরো বক্তব্য রাখেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর সভাপতি মাইদুল হাসান সিয়াম, ইসলামী ছাত্র আন্দোলন ঢাকা মহানগর পূর্বের সভাপতি ইউসুফ পিয়াস ও ইসলামী যুব আন্দোলন ঢাকা মহানগর উত্তরের সভাপতি হাফিজুল হক ফাইয়াজ।  

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২৩
ইএসএস/এসজেএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।