ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

খালেদার সঙ্গে ‘ছবি তুলতে’ হাসপাতালের কেবিনে ঢুকতে চেয়েছিলেন সুজন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৯ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২৩
খালেদার সঙ্গে ‘ছবি তুলতে’ হাসপাতালের কেবিনে ঢুকতে চেয়েছিলেন সুজন

ঢাকা: রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করে ছবি তুলতে চেয়েছিলেন আটক হওয়া যুবক সুজন (৩০)। সুজনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ভাটারা থানা পুলিশ।

 

পুলিশ বলছে, সুজন হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসনের কেবিনে প্রবেশ করতে চেয়েছিলেন। তবে এজন্য তিনি কারও অনুমতি নেননি। ওই যুবক দাবি করেন, তিনি খালেদা জিয়ার সঙ্গে একটি ছবি তুলতে চেয়েছিলেন। কিন্তু অনুমতি ছাড়া অপরিচিত ওই যুবক কেবিনে প্রবেশ করতে গেলে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে আটক করে থানায় খবর দেয়। পরে ঘটনাস্থল থেকে সুজনকে আটক করে হেফাজতে নেয় ভাটারা থানা পুলিশ।  

এদিকে, এই সন্দেহজনক আচরণের কারণে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন। পুলিশ বলছে, সন্দেহভাজন হিসেবে ৫৪ ধারায় তার ‍বিরুদ্ধে একটি মামলার প্রস্তুতি চলছে। ওই মামলায় রোববার (২৪ ডিসেম্বর) তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হবে।  

এ বিষয়ে জানতে চাইলে শনিবার (২৩ ডিসেম্বর) রাতে ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলাম বাংলানিউজকে বলেন, আটক যুবক সুজন ফরিদপুর থেকে এসেছেন। তিনি এভারকেয়ার হাসপাতালে ঢুকে বিএনপি চেয়ারপারসনের কেবিনে প্রবেশের চেষ্টা করেছিলেন। পরে সন্দেহভাজন হিসেবে তাকে হাসপাতাল কর্তৃপক্ষ আটক করে পুলিশের কাছে সোপর্দ করে।  

ওসি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সুজন আমাদের জানিয়েছেন- ম্যাডামের সঙ্গে ছবি তোলার ইচ্ছা ছিল তার। তাই তিনি কেবিনের সামনে ঘোরাফেরা করছিলেন।  

তার উদ্দেশ্য প্রসঙ্গে জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে ওসি বলেন, তিনি এভারকেয়ার হাসপাতালে গিয়ে চিকিৎসকদের অনুরোধ করেন, তিনি খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে চান। কারণ খালেদা জিয়ার সঙ্গে সুজন ছবি তুলতে চেয়েছিলেন। আমরা তাকে সন্দেহভাজন হিসেবে আটক করে থানায় নিয়ে আসি। তার বিরুদ্ধে সন্দেহভাজন হিসেবে ৫৪ ধারায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন। রোববার তাকে আদালতে পাঠানো হবে।

ওসি আরও বলেন, আটক সুজনের মানসিক কোনো সমস্যা রয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে৷ এ বিষয়ে তদন্ত চলছে, বিস্তারিত জানানো হবে।

কে এই সুজন
আটক সুজনের বাড়ি ফরিদপুর জেলার সদরপুর থানার ২৩ নম্বর চর চাঁদপুরের ইন্তাজ মোল্লার ডাঙ্গী এলাকায়। তার বাবার নাম মো. ছোহরাব। আটক সুজন ফরিদপুর থেকে ঢাকায় এসেছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।

এর আগে, শনিবার (২৩ ডিসেম্বর) বিকেলে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার কেবিনে প্রবেশের চেষ্টার সময় সুজনকে আটক করে পুলিশে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতাল সূত্র জানায়, বিকেল ৫টার দিকে সুজন সন্দেহজনকভাবে ঘোরাফেরা করতে থাকেন এবং এক পর্যায়ে খালেদা জিয়ার কেবিনে প্রবেশের চেষ্টা করেন। এসময় হাসপাতাল কর্তৃপক্ষ তাকে তাৎক্ষণিকভাবে আটক করে থানা পুলিশে দিয়ে দেয়।

বিএনপির চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন গণমাধ্যমকে জানান, খালেদা জিয়ার স্বাস্থ্যের কিছুটা উন্নতি হয়েছে।

বাংলাদেশ সময়: ১১২৭ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২৩
এসজেএ/এইচএ/

খালেদা জিয়ার কেবিনে প্রবেশের চেষ্টা, আটক যুবক পুলিশ হেফাজতে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।