ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি-জামায়াত হরতালের নামে মানুষ পুড়িয়ে মারে: নাছিম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
বিএনপি-জামায়াত হরতালের নামে মানুষ পুড়িয়ে মারে: নাছিম

ঢাকা: বিএনপি-জামায়াত হরতাল-অবরোধের নামে মানুষ পুড়িয়ে মারে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

তিনি বলেন, বিএনপি-জামায়াত সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে দেশের মানুষের এগিয়ে যাওয়ার পথ বাধাগ্রস্ত করতে চায়।

এরা স্বাধীনতাবিরোধী অপশক্তি। এরা অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ চায় না। দেশের মানুষ অর্থনীতিতে সমৃদ্ধ হোক, এরা চায় না। দেশের মেহনতি মানুষদের নিয়ে এদের কোনো চিন্তা নেই। বিএনপি ও জামায়াত হরতাল-অবরোধের নামে মানুষ পুড়িয়ে মারে। মানুষ পুড়িয়ে মারা কখনো দেশের মানুষের অধিকারের আন্দোলন হতে পারে না। এটি যদি না হয়, তবে দেশের মানুষ কেন তাদের সমর্থন করবে? দেশের মানুষ তাদের সমর্থন করে না বলেই তারা সন্ত্রাসের পথে হাঁটছে। এরা জঙ্গি কায়দায় চোরাগোপ্তা হামলা করে। এরা কখনো দেশের ভালো চায়নি।

রোববার (২৪ ডিসেম্বর) বিকেলে বৃহত্তর ফরিদপুর আইনজীবীকল্যাণ সমিতির উদ্যোগে শান্তিনগর প্রধান নির্বাচনী কার্যালয়ে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি-জামায়াত শিক্ষাঙ্গনে সন্ত্রাস ছড়িয়ে দিয়ে শিক্ষার পরিবেশ নষ্ট করতে চায়। দেশের ছাত্রসমাজ শিক্ষার মাধ্যমে এগিয়ে যাক, এটি বিএনপি ও জামায়াত চায় না। তাই তারা শিক্ষাঙ্গনে অস্থিরতা সৃষ্টি করার পাঁয়তারা করছে। এরা নারী শিক্ষার মাধ্যমে এগিয়ে যাক ও তাদের ক্ষমতা বাড়ুক সেটিও এ সাম্প্রদায়িক গোষ্ঠী চায় না। দেশে শুধু পুরুষ সমাজের সঙ্গে নারীদেরও সমানতালে এগিয়ে যেতে হবে।

তিনি বলেন, বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আমাদের সবাইকে কাজ করতে হবে। শেখ হাসিনা বাংলাদেশকে বদলে দিয়েছেন। এ বদলে যাওয়া বাংলাদেশকে এগিয়ে নেওয়ার জন্য দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে বাংলাদেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যেতে হবে। আমরা বাংলাদেশকে পৃথিবীর মানচিত্রে সম্মানিত জায়গায় নিয়ে যেতে চাই। কেউ আমাদের এগিয়ে যাওয়াকে বাধাগ্রস্ত করতে পারবে না।

এ সভায় সভাপতিত্ব করেন এস এম মনির। বিশেষ অতিথি ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র শেখ ফজলে নুর তাপস। এসময় আরও বক্তব্য দেন অ্যাডভোকেট শাহ মনজুরুল হক, অ্যাডভোকেট শেখ হেমায়েত হোসেন, অ্যাডভোকেট
মমতাজ উদ্দিন মেহেদী, আসাদুজ্জামান রচি, অ্যাডভোকেট শাহানা ইয়াসমিন, অ্যাডভোকেট জেসমিন আক্তার ও ওবায়দুল হক খান।

এর আগে বাহাউদ্দিন নাছিম সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত আমতলা মসজিদের সামনে, বাগিচা মসজিদের সামনে, খিঁলগাও ঝিল মসজিদের সামনে, উত্তরা ব্যাংক মোড়ে, রাজারবাগ রোড হয়ে শাহজাহানপুর রোডে ও মাহাবুব আলী ইনস্টিটিউটে গণসংযোগ করেন। দুপুর ১টায় পুরানা পল্টন হোটেল কস্তুরি সংলগ্ন আওয়ামী মৎস্যজীবী লীগের উদ্যোগে নির্বাচনী অফিস উদ্বোধন করেন বাহাউদ্দিন নাছিম। সেই সঙ্গে রাতে শান্তিনগর প্রধান নির্বাচনী কার্যালয়ে মতবিনিময় সভা করেন তিনি।

বাংলাদেশ সময়: ০২৪১ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
এসকে/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।