ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

৭ জানুয়ারি অদ্ভুত নাটক অনুষ্ঠিত হতে যাচ্ছে: মোস্তফা জামাল হায়দার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
৭ জানুয়ারি অদ্ভুত নাটক অনুষ্ঠিত হতে যাচ্ছে: মোস্তফা জামাল হায়দার

ঢাকা: বাংলাদেশের মাটিতে আগামী ৭ জানুয়ারি এক অদ্ভুত নাটক অনুষ্ঠিত হতে যাচ্ছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার।

তিনি বলেন, বাংলাদেশের বুকে আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে এক অদ্ভুত নাটক।

গণতন্ত্রের নামে এবং জাতীয় নির্বাচনের নামে একটি প্রহসন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নির্বাচনকে আমরা বলবো আওয়ামী লীগের দলীয় কাউন্সিল। যার প্রস্তুতি আমরা দেখতে পাচ্ছি।

শনিবার (৩০ ডিসেম্বর) ঢাকা রিপোটার্স ইউনিটির সাগর রুনি মিলনায়তনে '২৮ ডিসেম্বর জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদ (জিসপ) এর ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গণতন্ত্রের আড়ালে জনগণকে উপেক্ষা করে ভাগ বাটোয়ারার ডামি নির্বাচন এবং বর্তমান প্রেক্ষাপট শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ভারতের মতো একটি আগ্রাসন বাদী শক্তি এ সরকারের মদদ জোগাচ্ছে এমন মন্তব্য করে মোস্তফা জামাল হায়দার বলেন, এ কারণে আমাদের সামনের দিনের আন্দোলনে আরও সুদূরপ্রসারী চিন্তাভাবনার মাধ্যমে বিবেচনায় নিতে হবে। বস্তুতপক্ষে এ নির্বাচন শুধু আওয়ামী লীগের দ্বার নয় তাদের যারা লালনকর্তা, তাদের যারা প্রটেকশন দেয় সীমান্তের ওপার থেকে তাদের দ্বারা নিয়ন্ত্রিত হচ্ছে নির্বাচন। একবার প্রার্থী বলেছে আমি শুধু শেখ হাসিনার প্রার্থী নই, আমি ভারতেরও প্রার্থী। কি নির্লজ্জ দাসত্বের মনোভাব, এই মনোভাব আগামী নির্বাচনে প্রতিফলিত হচ্ছে। এ কারণে আমি বলতে চাই এ নির্বাচন আমাদের সাধারণ মানুষের নির্বাচন নয়।

৭ তারিখের নির্বাচনে কি হবে তা নিয়ে পূর্ভাবাস দেওয়ার কোনো দরকার নেই জানিয়ে মোস্তফা জামাল হায়দার বলেন, আমি প্রার্থনা করি নির্বাচন হবে না, এটাকে হতে দেওয়া হবে না। যদি তারপরও নির্বাচন হয়, তারা যদি সরকার গঠন করে, আপনারা মন খারাপ করবেন না, হতভ্রম হবেন না। কারণ এ সরকার টিকতে পারবে না।  

তিনি বলেন, আন্তর্জাতিক টানাপোড়নের মধ্যে আমাদের দক্ষিণ এশিয়ায় যে খেলা শুরু হয়েছে। তার মধ্যে এত সহজে এ খেলায় কারো ভাগ্য নির্ধারণ হয়ে যাবে তা আমি বিশ্বাস করিনা। এ কারণে আমাদের একটা দীর্ঘ সময়ের আন্দোলন যুদ্ধের জন্য প্রস্তুতি নিতে হবে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন জিসপ এর সভাপতি এম গিয়াসউদ্দিন খোকন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি)'র সভাপতি কারী আবু তাহের পাটোয়ারী।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
ইএসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।