ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

রাজনীতি

অবিলম্বে ডামি নির্বাচন বন্ধ করুন: জয়নুল আবদিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৪
অবিলম্বে ডামি নির্বাচন বন্ধ করুন: জয়নুল আবদিন

ঢাকা: অবিলম্বে পদত্যাগ করে সরকারকে একদলীয় অবৈধ ডামি নির্বাচন বন্ধ করার আহ্বান জানিয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক বলেছেন, বাংলাদেশে যে সংকট চলছে, সেটিকে দূরীভূত করার জন্য সরকারকে অনুরোধ করব বাংলাদেশের মানুষের ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার জন্য। দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য।

তিনি বলেন, বিএনপি যে আন্দোলন সংগ্রাম করছে সেই আন্দোলন সংগ্রামের প্রতি সম্মান জানিয়ে অবিলম্বে নতুন বছরে পদত্যাগ করে এই একদলীয় ডামি নির্বাচন বন্ধ করুন।

মঙ্গলবার (২ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী সংগ্রাম পরিষদের উদ্যোগে লিফলেট বিতরণ কর্মসূচিতে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জয়নুল আবদিন ফারুক।

তিনি বলেন, সরকার যে একদলীয় ডামি নির্বাচন আয়োজন করেছে, সেই নির্বাচনে জনগণ যাতে অংশগ্রহণ না করে তার জন্য বিএনপি লিফলেট বিতরণ কর্মসূচি পালন করছে। এই কর্মসূচি সফল করার মধ্য দিয়ে আমরা জনগণকে আহবান করব, আপনারা এই ডামি নির্বাচন বর্জন করুন।

নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়ে জয়নুল আবেদিন ফারুক বলেন, আগামী ৭ জানুয়ারি যে একদলীয় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে, সেই নির্বাচনে জনগণ অংশগ্রহণ করবে না। তাই অবিলম্বে ২০১৪ এবং ২০১৮ সালের মতো একদলীয় ডামি নির্বাচন বন্ধ করুন।

সাবেক এই বিরোধী দলীয় চিফ হুইপ বলেন, পৃথিবীর ইতিহাসে স্বৈরাচার সরকার জনগণকে বিভ্রান্ত করার জন্য এবং তাদের ক্ষমতা দীর্ঘস্থায়ী করার জন্য নানা কূটকৌশল অবলম্বন করে ক্ষমতায় টিকে থাকতে চায় কিন্তু কোনো স্বৈরাচার সরকারি ক্ষমতায় টিকে থাকতে পারেনি এই সরকারও পারবে না।

জাতীয়তাবাদী সংগ্রাম পরিষদের সভাপতি গোলাম সরোয়ার সরকারের সভাপতিত্বে লিফলেট বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাহমুদুল আলম মাহমুদ, কৃষকদলের সাবেক কেন্দ্রীয় নেতা শাহজাহান মিয়া সম্রাট, মৎসজীবী দলের কেন্দ্রীয় নেতা ইসমাইল হোসেন সিরাজী, জিয়াউর রহমান সমাজ কল্যাণ পরিষদের সভাপতি গিয়াস উদ্দিন খোকন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২৪
ইএসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।