ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

কুয়াশা-শীতেও বিরামহীন প্রচারণায় প্রার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৪
কুয়াশা-শীতেও বিরামহীন প্রচারণায় প্রার্থীরা

বরিশাল: গত কয়েকদিন ধরে মধ্যরাত থেকে সকাল অবধি কুয়াশাচ্ছন্ন থাকছে বরিশাল। বেলা বাড়লেও সহসাই দেখা মিলছে না সূর্যরশ্মির।

তাই মধ্যরাত থেকে ভোর অবধি শীতটাও জেঁকে বসে।  

কিন্তু সেই শীতও দমাতে পারছে না প্রার্থীদের। বিশেষ করে বরিশাল-৩, ৪, ৫ ও ৬ আসনের স্বতন্ত্র প্রার্থীরা শেষ মুহূর্তে এসে বিরামহীন প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এক কথায় বলতে গেলে সূর্য ওঠার আগেই তারা বেরিয়ে পড়ছেন নির্বাচনী প্রচারণায়।

স্থানীয়রা বলছেন, শীত থাকলেও সকাল হওয়ার পর থেকেই প্রার্থীরা বিভিন্ন এলাকায় মানুষের কাছে যাচ্ছেন, খোঁজ-খবর নিচ্ছেন, দোয়া ও ভোট চাইছেন। প্রার্থীদের কারণেই ঘুম ভাঙার অবস্থা হয় অনেকের। বিশেষ করে সংসদীয় এলাকায় কারও মৃত্যু হলে সেখানে কনকনে শীতের মধ্যে খুব ভোরেই হাজির হচ্ছেন প্রার্থীরা। এতে প্রার্থীর সঙ্গে নেতা-কর্মী ও সমর্থকরাও সেখানে হাজির হচ্ছেন। মৃতের পরিবারকে সমবেদনা জানানোসহ পাশে থাকার চেষ্টাও করছেন তারা।

সংসদ নির্বাচন হলেও মানুষের কাছে গিয়ে গণসংযোগের বিষয়টি বিগত নির্বাচনে লক্ষ্য করা যায়নি জানিয়ে বাবুগঞ্জের বাসিন্দা সাইফুল ইসলাম বলেন, এবারে প্রায় প্রতিটি আসনে স্বতন্ত্র প্রার্থী থাকায় ভোটের মাঠের হালটা ঘুরে গেছে। এখন শুধু উঠান বৈঠক বা সভা করেই শেষ হচ্ছে না। কর্মীদের পাশাপাশি খোদ প্রার্থীরাও সশরীরে মানুষের দ্বারে দ্বারে যাওয়ার চেষ্টা করছেন।

আর এটাকে ভালো দিক উল্লেখ করে বরিশাল বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও নির্বাচন বিশ্লেষক মো. সোহেল রানা বলেন, ভোটারদের যত কাছে প্রার্থীরা যাবেন তত নির্বাচনের প্রতি আন্তরিকতা বাড়বে। এতে পোলিং ডেতে ভোটের পরিমাণ বাড়বে।

তবে বরিশাল-৩, ৪, ৫ ও ৬ আসনে স্বতন্ত্র প্রার্থীদের মতো তোড়জোড় অন্যান্য দলীয় প্রার্থীদের ক্ষেত্রে তেমন একটা দেখা যায়নি বলে দাবি করেছেন স্থানীয়রা।

মেহেন্দিগঞ্জ উপজেলার বাসিন্দা ও ক্ষুদ্র ব্যবসায়ী আবুল কালাম বলেন, আমাদের এখানে ভোর সাড়ে ৫টা-৬টার দিকে স্বতন্ত্র প্রার্থী পঙ্কজ দাদার সঙ্গে পথে-ঘাটে দেখা মেলে। কিন্তু অন্য দলীয় যে দুই প্রার্থী রয়েছেন তাদের দেখা এখনও পাইনি।

তিনি বলেন, নৌকার প্রার্থী শাম্মী আহমেদের প্রার্থিতা বাতিল হওয়ায় পঙ্কজ নাথের তেমন টেনশন থাকার কথা না, তারপরও তিনি ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন।  

একই কথা জানালেন বাকেরগঞ্জের ভোটার ও শিক্ষার্থী মহসিন। তিনি বলেন, অন্য প্রার্থীদের কথা বলতে পারি না, স্বতন্ত্র প্রার্থী শাহাবাজ মিঞা শোভনের দেখা সকাল থেকে মধ্যরাত পর্যন্ত মিলবে বিভিন্ন স্থানে।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২৪
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।