ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

বাংলাদেশ উন্নয়নের রোল মডেল, আন্তর্জাতিকভাবে স্বীকৃত

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৪
বাংলাদেশ উন্নয়নের রোল মডেল, আন্তর্জাতিকভাবে স্বীকৃত

নবাবগঞ্জ (ঢাকা): দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত ঢাকা-১ আসনের নৌকার প্রার্থী সালমান এফ রহমান বলেছেন, বাংলাদেশ উন্নয়নের রোল মডেল, এটি আন্তর্জাতিকভাবে স্বীকৃতি পেয়েছে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিকেলে ঢাকার নবাবগঞ্জ উপজেলা সদর শহীদ মিনার প্রাঙ্গণে কলাকোপা ইউনিয়ন ৮ নম্বর ওয়ার্ডের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের নির্বাচনী প্রচারণী সভার উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সালমান এফ রহমান বলেন, প্রধানমন্ত্রী আমাকে একটি কথা বলেছেন, তিনি যখন কোনো কাজের ফাইলে সই করেন, তখন তিনি দেখেন এটা জনগণের কোনো উপকারে আসবে কি-না। যদি জনগণের কাজে আসে তাহলে তিনি সই করেন। আর যদি জনগণের কাজে না আসে সেখানে তিনি সই করেন না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী উন্নয়ন শুধু আওয়ামী লীগের জন্য করেন নি। বিএনপির লোকজনের জন্যও করেছেন। এই দেশের সব জনগণের জন্য তিনি করেছেন। যেমন, যাদের ভূমি বাসস্থান ছিল না তাদের আড়াই শতাংশ জমি ও ঘর তুলে দিয়েছেন। সেখানে কি বলা হয়েছে, যারা আওয়ামী লীগ তাদের দেখে দেখে দেবেন। না তা বলা হয়নি। পদ্মা সেতু করেছেন সেই সেতু আওয়ামী লীগের জন্য করেছেন? দেশের সব জনগণের উন্নয়ন। কেউ স্বীকার করুক আর না করুক। প্রধানমন্ত্রী এ দেশের কথা ভাবেন, জনগণের কথা ভাবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অক্লান্ত পরিশ্রমে আজ দেশ উন্নয়নের রোল মডেল হয়েছে।  

তিনি আরও বলেন, আজ থেকে ১৫ বছর আগে ১২/১৩ ঘণ্টাই বিদ্যুৎ থাকত না। আজ ২৪ ঘণ্টা বিদ্যুৎ পাচ্ছি। যদি ১০ থেকে ১৫ মিনিট বিদ্যুৎ না থাকে আমরা ধৈর্যহারা হয়ে যাই। এটা স্বাভাবিক যে, এখন আমরা আগের মত বিদ্যুৎ ছাড়া থাকতে পারিনা। সেই আগের দিনগুলো ভুলে গেছি। রাস্তাঘাটের কি অবস্থা ছিল? যে রাস্তা দিয়ে পায়ে হেঁটে যাওয়া কঠিন ছিল। সে রাস্তা দিয়ে আমরা গাড়ি নিয়ে যেতে পারি।  

দোহার নবাবগঞ্জবাসীদের উদ্দেশ্যে এফ রহমান বলেন, দোহার নবাবগঞ্জে ব্যাপক উন্নয়ন হয়েছে এবং অনেকগুলো কাজ চলমান। গত পাঁচ বছর আপনাদের সঙ্গে ছিলাম। আরও পাঁচটি বছর আপনাদের সেবা করতে চাই। চলমান কাজগুলোসহ আরও উন্নয়ন করতে চাই। আপনারা আমাকে পুনরায় নৌকা মার্কায় ভোট দেন। বিদেশিদের চাওয়া অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন। সেটি প্রধানমন্ত্রীরও চাওয়া। আমরা যেন নৌকাকে বিপুল ভোটে বিজয়ী করে প্রধানমন্ত্রীকে উপহার দিতে পারি। আপনাদের কাছে সেই প্রত্যাশা রাখি।

উপজেলা সদর কলাকোপা ইউনিয়নের সভাপতি আব্দুল সালাম মৃধার সভাপতিত্বে সাধারণ সম্পাদক শহিদুল ইসলামের অনুষ্ঠান সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইব্রাহীম খলীল, সাবেক সাধারণ সম্পাদক জালাল উদ্দিন।

এ সময় উপস্থিত ছিলেন বেক্সিমকো গ্রুপের পরিচালক সায়ান এফ রহমান, ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি উপজেলা চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ, সাংগঠনিক সম্পাদক হালিমা আক্তার লাবণ্য, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মো. মোয়াজ্জেম হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান ভূঁইয়া কিসমত, সাধারণ সম্পাদক আরিফুর রহমান শিকদার, সাবেক ছাত্রলীগ নেতা ফিনল্যান্ড আওয়ামী লীগের সভাপতি আলী রমজান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২৪
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।