ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

প্রহসনের নির্বাচন গণতান্ত্রিক দেশগুলো মানবে না: জয়নুল আবদীন ফারুক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৪
প্রহসনের নির্বাচন গণতান্ত্রিক দেশগুলো মানবে না: জয়নুল আবদীন ফারুক ছবি: ডিএইচ বাদল

ঢাকা: রাষ্ট্রীয় ক্ষমতা ব্যবহার করে প্রহসনের নির্বাচন বিশ্বের গণতান্ত্রিক দেশগুলো মেনে নেবে না বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের সাবেক বিরোধী দলীয় চীফ হুইপ ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদীন ফারুক।  

শুক্রবার (৫ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে গণতন্ত্র ফোরামের উদ্যোগে ‘প্রহসনের নির্বাচন বর্জনসহ ১ দফা দাবিতে’ বিক্ষোভ মিছিল ও লিফলেট বিতরণ কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

জয়নুল আবদীন ফারুক বলেন, রাষ্ট্রীয় ক্ষমতা ব্যবহার করে সরকার যে নির্বাচন করছে তা কোনোভাবেই অংশগ্রহণমূলক হবে না। এ নির্বাচন বিশ্বের গণতান্ত্রিক দেশগুলো মেনে নেবে না। রাষ্ট্রীয় যন্ত্র ব্যবহার করে হয়তো তারা নির্বাচন করে ফেলতে পারবে। রোববারের পর যেভাবে সোমবার আসবে একইভাবে আমাদের আন্দোলনও চলবে। তবে বলে দিতে চাই, এই সরকার আর টিকে থাকতে পারবে না।

তিনি বলেন, মানুষের অধিকার প্রতিষ্ঠা করার জন্য আমরা শেষ পর্যন্ত লড়াই করে যাব। মানবাধিকার প্রতিষ্ঠার জন্য, আমার ভোট আমি দিব সেই অধিকার প্রতিষ্ঠার জন্য। সরকারের প্রতি অনুরোধ করব এই ভাইয়ে ভাইয়ে ডামি নির্বাচন বন্ধ করুন। বাংলাদেশের গণতন্ত্রের প্রতিষ্ঠার সংগ্রামে আমরা বিরোধীরা লড়াই করছি। এই সংগ্রামকে মেনে নিয়ে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচনের দাবি জানাচ্ছি।

বাংলাদেশের গরিব-দুঃখী মানুষের কষ্টার্জিত দুই হাজার কোটি টাকা খরচ করে আগামী ৭ তারিখ একটি প্রহসনের নির্বাচন মঞ্চস্থ করতে যাচ্ছে এই সরকার- এমন মন্তব্য করে জয়নুল আবদীন ফারুক বলেন, এই নির্বাচনের সঙ্গে জনগণের কোনো সম্পৃক্ততা নেই। জনগণ এই নির্বাচনে অংশ নেবে না।

লিফলেট বিতরণ কর্মসূচিতে গণতন্ত্র ফোরামের কেন্দ্রীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। তারা পল্টন ও জাতীয় প্রেসক্লাব এলাকায় লিফলেট বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২৪
ইএসএস/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।