ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হরতালের সমর্থনে রাজধানীতে জামায়াতের মিছিল-পিকেটিং

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪
হরতালের সমর্থনে রাজধানীতে জামায়াতের মিছিল-পিকেটিং

ঢাকা: ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারের গণআন্দোলনের অংশ হিসেবে নির্বাচন বর্জন ও আমিরে জামায়াতসহ সব রাজবন্দির মুক্তির দাবিতে দুই দিনব্যাপী হরতালের সমর্থনে রাজধানীর বেশ কিছু স্থানে মিছিল ও পিকেটিং করেছে জামায়াতে ইসলামী বাংলাদেশ।

শনিবার (৬ জানুয়ারি) ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ জামায়াতের উদ্যোগে এসব মিছিল হয়।

এর মধ্যে সদরঘাট, সায়েদাবাদ, খিলগাঁও, মালিবাগ-রাজারবাগ, যাত্রাবাড়ীর মাতুয়াইল, সবুজবাগ-মুগদা, ডেমরা, পুরান ঢাকার মিডফোর্ড, ধানমন্ডি, হাজারীবাগ, শাহজাহানপুর, শনির আখড়াসহ বিভিন্ন স্থানে মিছিল করেছেন নেতাকর্মীরা।

জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে পুরান ঢাকার বাবুবাজার থেকে মিডফোর্ডের সামনে পর্যন্ত মিছিল করেছেন নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে সূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি দেলাওয়ার হোসেন।  


এ সময় তিনি বলেন, বাংলাদেশ আজ এক ক্রান্তিকাল অতিক্রম করছে। সরকার আবারও ভোটারবিহীন প্রহসনের নির্বাচনের মাধ্যমে ক্ষমতার মসনদে আসীন হওয়ার পাঁয়তারা করছে। কিন্তু বাংলাদেশের জনগণ এ আওয়ামী সরকারের কোনো ষড়যন্ত্র বাস্তবায়ন করতে দেবে না। এদেশের মানুষ রক্ত দিয়ে দাবি আদায় করতে জানে, পিছু হঠতে জানে না।  


আগামী ৭ জানুয়ারি তামাশার নির্বাচন যে কোনো মূল্যে প্রতিহত করতে হবে উল্লেখ করে জামায়াতের এ নেতা বলেন, আমরা দেশবাসীকে আহ্বান জানাই, এ প্রহসনের নির্বাচনকে বর্জন করে কেউ ভোটকেন্দ্রে যাবেন না, প্রতারণার অংশ হয়ে কেউ ভোট দেবেন না। আমরা গণবিরোধী এ সরকারকে বলতে চাই, অবিলম্বে পদত্যাগ করে এ নির্বাচনী খেলা-তামাশা বন্ধ করুন। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করুন। অন্যথায় জনগণের অধিকার পুনঃপ্রতিষ্ঠার জন্য আমরা যে আন্দোলন সংগ্রাম করছি সে আন্দোলন চলবেই।

দক্ষিণের এ মিছিলে এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে সূরা সদস্য আব্দুল বারী, রাফিকুল ইসলাম, আবুল ফজল, নুর ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

এদিকে হরতালের সমর্থনে রাজধানীর সবুজবাগ- মুগদায় মিছিল- পিকেটিং ও সড়ক অবরোধ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। এ মিছিলের নেতৃত্ব দেন কেন্দ্রীয় মজলিসে সূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য শামসুর রহমান।

সায়েদাবাদে মিছিল ও পিকেটিং করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। এই মিছিলে নেতৃত্বে দেন কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ড. মোবারক হোসাইন।

সদরঘাটে মিছিল ও পিকেটিং করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। এ মিছিলে নেতৃত্বে দেন ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য কামরুল আহসান হাসান।

খিলগাঁও এ মিছিল-পিকেটিং ও সড়ক অবরোধ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। এ মিছিলে নেতৃত্বে দেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে সূরা সদস্য আশরাফুল আলম ইমন।  

মালিবাগ রাজারবাগে মিছিল ও পিকেটিং করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। এ মিছিলে নেতৃত্বে দেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে সূরা সদস্য শাহীন আহমদ খান।  

শাহজাহানপুরে মিছিল ও পিকেটিং করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। এই মিছিলে নেতৃত্বে দেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে সূরা সদস্য আবু আম্মার।

যাত্রাবাড়ীর মাতুয়াইলে মিছিল-পিকেটিং ও সড়ক অবরোধ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। এ মিছিলে নেতৃত্বে দেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে সূরা সদস্য মু. শাহজাহান খান।

ডেমরা মহাসড়কে মিছিল ও পিকেটিং করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। এই মিছিলে নেতৃত্বে দেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে সূরা সদস্য মো. হেলাল উদ্দিন।

হাজারীবাগ-কামরাঙ্গীরচরে মিছিল ও পিকেটিং করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। এ মিছিলে নেতৃত্বে দেন ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক নূরনবী মানিক।  

ধানমন্ডিতে মিছিল ও পিকেটিং করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। এ মিছিলে নেতৃত্বে দেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে সূরা সদস্য অ্যাডভোকেট জসিম উদ্দিন তালুকদার।  

শনির আখড়ায় মিছিল ও পিকেটিং করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। এই মিছিলে নেতৃত্বে দেন ঢাকা মহানগরীর দক্ষিণের মজলিশে সূরা সদস্য কবিরুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪
ইএসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।