ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

যুব সমাজকে ভোট বর্জনের আহ্বান টুকুর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪
যুব সমাজকে ভোট বর্জনের আহ্বান টুকুর

ঢাকা: দেশের যুব ও তরুণ সমাজকে ‘একতরফা’ ও ‘ডামি’ নির্বাচনকে ঘৃণাভরে প্রত্যাখ্যানের আহ্বান জানিয়েছেন জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু।

শনিবার (৬ জানুয়ারি) এক ভিডিও বার্তায় দেশের বৃহৎ এ জনগোষ্ঠীর প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে তিনি বলেন, এ অবৈধ, নিশিরাতের ভোট ডাকাত সরকার, ফ্যাসিস্ট সরকার আবার ২০১৪ ও ২০১৮ সালের মতো একটি ডামি নির্বাচন আয়োজন করেছে।

এ দেশের জনগণ মুক্তিযুদ্ধ করে দেশকে স্বাধীন করেছিল। সেই যুদ্ধে নেতৃত্বে ছিল এ তরুণ আর যুব সমাজ। এ দেশের তরুণ ও যুব সমাজ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে নয় বছর লড়াই-সংগ্রাম করে দেশে গণতন্ত্র ফিরিয়ে এনেছিল, ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছিল। আজ ১৯৭৫ সালে বাকশাল গঠনের মতো একই দল ও একই সরকার আবারও দেশের জনগণের ভোটের অধিকার হরণ করেছে। আজ গণতন্ত্র ধ্বংস করেছে।

টুকু বলেন, এবারও বিএনপির নেতৃত্বে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন চলছে। সেখানে নেতৃত্ব দিচ্ছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এ আন্দোলনে লাখো তরুণ ও যুবকরা নিজেদের বিলিয়ে দিয়েছেন অকাতরে। হাজার হাজার নেতা-কর্মী আজ এ ফ্যাসিবাদের কারাগারে বন্দি। দেশের এ বৃহৎ জনগোষ্ঠী আজ ফুঁসে উঠেছে। বিগত দিনে ভোটাধিকার বঞ্চিত করায় এ তরুণ সমাজ ও যুব সমাজের হৃদয়ে আঘাত লেগেছে। তারা অবশ্যই এ নির্বাচন বর্জন করবে। তারা একযোগে এ পাতানো-সাজানো আর ডামি নির্বাচনকে প্রত্যাখ্যান করবে।

তরুণ সমাজের প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে তিনি বলেন, আসুন একসঙ্গে আওয়াজ তুলি। জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করি। আজ আপনি এ অবৈধ সরকারের ডামি ভোটকে প্রত্যাখ্যান করলে আগামী প্রজন্মের কাছে একটি সুন্দর, শান্তিপূর্ণ আর উন্নত গণতান্ত্রিক দেশ উপহার দিতে পারবো। সেই রাষ্ট্র বিনির্মাণে সবাই এগিয়ে আসুন।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২৪
টিএ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।