ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

দলছুট শাহিনূর পাশা হারালেন জামানত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৪
দলছুট শাহিনূর পাশা হারালেন জামানত

সিলেট: ভোটে লড়তে নিজ দল জমিয়তে উলামায়ে ইসলামকেও বিদায় জানান সুনামগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য শাহিনূর পাশা চৌধুরী। তিনি ছিলেন দলের কেন্দ্রীয় সহ-সভাপতি।

ভোটে তৃণমূল বিএনপির সোনালী আঁশ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেন তিনি।  

রোববার (০৭ জানুয়ারি) ভোটের ফলাফলে শোচনীয় পরাজয় বরণ করতে হয় তাকে। কেননা, প্রার্থী হতে গিয়ে ব্যক্তি স্বার্থকে প্রাধান্য দেওয়ায় তীব্র সমালোচনার মুখে পড়েন তিনি। যার প্রভাব পড়ে ভোটের লড়াইয়ে।

সুনামগঞ্জ-৩ আসনে নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের সঙ্গে লড়তে গিয়ে জামানত খোয়ালেন সাবেক এই সংসদ সদস্য। তিনি সোনালী আঁশ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করে চার হাজার ৯৫ ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী এম এ মান্নান এক লাখ ২৬ হাজার ৯৯৫ ভোট পেয়েছেন। সে হিসেবে এই আসনে এম এ মান্নানের ভোটের ৩১ ভাগের এক ভাগ পেয়েছেন শাহিনূর পাশা চৌধুরী।

জামানত রক্ষায় তার প্রয়োজন ছিল প্রদত্ত ভোটের আট ভাগের এক অংশ অর্থাৎ ১৬ হাজার ৮৭০ ভোট। এছাড়া আসনটিতে প্রতিদ্বন্দ্বিতায় থাকা আরও দুই প্রার্থীও জামানত হারিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২৪
এনইউ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।