ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সংসদ সদস্যদের শপথ জনগণ মেনে নেবে না: ফারুক 

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৪
সংসদ সদস্যদের শপথ জনগণ মেনে নেবে না: ফারুক 

ঢাকা: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক বলেছেন, বিশ্বের বড় গণতান্ত্রিক দেশগুলো ৭ তারিখের নির্বাচন মেনে নেয়নি। সংসদ সদস্যদের শপথ গ্রহণ জনগণ মেনে নেবে না।

জনগণের অংশগ্রহণ ছাড়া ৭ তারিখের নির্বাচন হয়েছে। এটি অবৈধ সরকারের অবৈধ সংসদ।

‘ভোট বর্জন’ করায় জনগণকে ধন্যবাদ জানিয়ে বুধবার (১০ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে লিফলেট বিতরণ করার সময় তিনি এসব কথা বলেন।  

ফারুক সরকারের উদ্দেশে বলেন, আমরা মিডিয়ার মাধ্যমে দেখেছি, এ নির্বাচনে ২ থেকে ৪ শতাংশ ভোটও পড়েনি। সংসদ সদস্যদের শপথ অনুষ্ঠান আমরা প্রত্যাখ্যান করছি। স্বৈরাচারী কায়দায় আবারও সরকার পরিচালিত হবে। জনগণ কখনো এ সরকারকে মেনে নেবে না।  

ক্ষমতাসীনদের উদ্দেশে তিনি বলেন, এরশাদও ৮৬ সালে নির্বাচন করেছিল। কিন্তু সেই নির্বাচনও জনগণ মেনে নেয়নি। আপনারাও ক্ষমতায় জোর করে ছিলেন। এবার ২০২৪ সালের ৭ জানুয়ারি তল্পিবাহক নির্বাচন কমিশনের মাধ্যমে আপনারা যে ভোটারবিহীন নির্বাচন করেছেন, তার মাধ্যমে আপনারা সরকার গঠন করতে পারবেন না।  

বিএনপির এ নেতা বলেন, দেশের মানুষের মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে, দেশের মানুষ এখন জেগে উঠেছে। গণতন্ত্র প্রতিষ্ঠা করার জন্য বিএনপি রাস্তায় আছে এবং থাকবে।

এ সময় বিএনপির কেন্দ্রীয় ও সিনিয়র নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়:  ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৪

ইএসএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।