ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

আড়াই মাস পর খুলতে যাচ্ছে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
আড়াই মাস পর খুলতে যাচ্ছে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়

ঢাকা: টানা ৭৫ দিন বন্ধ থাকার পর অবশেষে খুলতে যাচ্ছে রাজধানীর পল্টনে অবস্থিত বিএনপির কেন্দ্রীয় কার্যালয়। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দুপুর ১টায় কার্যালয় খোলার পর বিকেল ৩টায় সংবাদ সম্মেলন করা হবে।

গত বছরের ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ পণ্ড হওয়ার পর থেকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় বন্ধ ছিল।

বুধবার (১০ জানুয়ারি) রাতে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে কেন্দ্রীয় কার্যালয় খোলার বিষয়টি জানান।  

বিজ্ঞপ্তিতে তিনি জানান, বৃহস্পতিবার বিকাল ৩টায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে দলের পক্ষ থেকে ৭ জানুয়ারি অনুষ্ঠিত প্রহসনের নির্বাচনের বিষয়ে সংবাদ সম্মেলন করা হবে। এতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বক্তব্য দেবেন। সঙ্গে থাকবেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও বেগম সেলিমা রহমান।   

সংবাদ সম্মেলনে বিএনপির বর্তমান পরিস্থিতি, সরকারের নানা কর্মকাণ্ড এবং ৭ জানুয়ারি অনুষ্ঠিত প্রহসনের নির্বাচনের বিষয়ে আলোচনা করা হবে বলে জানা গেছে।

পাশাপাশি, পল্টন অফিস খোলার পর বিএনপির পরবর্তী কর্মসূচি কী হবে তা নিয়ে দলের নেতাকর্মীদের মধ্যে আগ্রহ দেখা দিয়েছে। দলটির সিনিয়র এবং কেন্দ্রীয় বেশ কয়েকজন নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, নির্বাচনে বর্জন করলেও সরকারের বিরুদ্ধে আপাতত বড় কোনো কর্মসূচি দিচ্ছে না বিএনপি।  

এদিকে, পল্টন অফিস খোলার খবরে বিএনপির নেতাকর্মীরা উচ্ছ্বসিত। তারা আশা করছেন, অফিস খুললে দলের কার্যক্রম স্বাভাবিক হবে এবং আরো বেশি জমে উঠবে। এর আগে মহাসমাবেশ ঘিরে সংঘর্ষের ঘটনার পর পুলিশ অনেক দিন কার্যালয়ের সামনে অবস্থান নেয়।  

একই সঙ্গে মহাসমাবেশের পর থেকেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা ঝুলছিল। তখন বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয় সরকার ইচ্ছাকৃতভাবে বিএনপির রাজনীতি বন্ধ করতে এবং নির্বাচন থেকে দূরে রাখতে এই তালা ঝুলিয়েছে। তবে সরকারের পক্ষ থেকে তখন বলা হয়েছিল, বিএনপি নিজেই তাদের অফিসে তালা ঝুলিয়ে ছিল, প্রশাসনের পক্ষ থেকে তালা ঝোলানো হয়নি। বিএনপির নেতাকর্মীরা যদি চায় যে কোনো সময় কার্যালয়ে যেতে পারবেন।  

যদিও এত দিন গ্রেপ্তার এড়াতে কার্যালয়মুখী হননি বলে জানিয়েছেন দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।  

অন্যদিকে ৭১ দিন বন্ধ থাকার পর ৮ জানুয়ারি বিএনপির গুলশানের কার্যালয় খুলে দেয় দলটি। সেখানে সংবাদ সম্মেলন করেন দলের স্থায়ী কমিটির নেতারা।

বাংলাদেশ সময়: ০৭২০ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
ইএসএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।