ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নারায়ণগঞ্জে আ.লীগ-বিএনপিপন্থি আইনজীবীদের পাল্টাপাল্টি মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
নারায়ণগঞ্জে আ.লীগ-বিএনপিপন্থি আইনজীবীদের পাল্টাপাল্টি মিছিল

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে জেলা আইনজীবী সমিতি নির্বাচনকে ঘিরে আদালতপাড়ায় আওয়ামী লীগ ও বিএনপিপন্থি আইনজীবীদের পাল্টাপাল্টি মিছিল হয়েছে।  এ সময় উভয় পক্ষের স্লোগান পাল্টা স্লোগানে সেখানে উত্তপ্ত পরিস্থিতির তৈরি হয়।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) আদালতের আইনজীবী সমিতির ভবনের সামনে এ ঘটনা ঘটে।  

এর আগে দুপুরে বার নির্বাচনকে ঘিরে এজিএম অনুষ্ঠিত হয়। সেখানে জেলা আইনজবী সমিতির আসন্ন নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার দেওয়া হয় উপজেলা চেয়ারম্যান ও সোনারগাঁ থানা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শামসুল ইসলাম ভুঁইয়াকে।

এর প্রতিবাদ জানিয়ে বিএনপির আইনজীবীরা বার ভবনের সামনে নিরপেক্ষ নির্বাচন কমিশনের দাবিতে সমাবেশের আয়োজন করে। এ সময় সমাবেশ শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই আওয়ামী লীগের আইনজীবীরা স্লোগান দিতে দিতে মিছিল নিয়ে উপস্থিত হয়। এ সময় বিএনপিপন্থি আইনজীবীদের সরিয়ে দিয়ে তারা সেখানে অবস্থান নেন এবং স্লোগান দেন।

জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, আমরা একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন চাই যেখানে দলীয় পদধারী কোনো ব্যক্তি নির্বাচন কমিশনার হবেন না। এখানে জাতীয় নির্বাচনের ন্যায় শুরু হয়েছে। প্রধান নির্বাচন কমিশনার এখন দলীয় ব্যক্তি। উপজেলা চেয়ারম্যান ও সোনারগাঁ থানা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শামসুল ইসলাম ভুঁইয়াকে আমরা নির্বাচন কমিশনার হিসেবে চাই না। এ ছাড়া অন্যান্য নির্বাচন কমিশনার সবাই জিপি, অ্যাডিশনাল পিপি ও সরকারি কর্মকর্তা। তাদের অধীনে জেলা আইনজীবী সমিতির নির্বাচন সুষ্ঠু হওয়া সম্ভব নয়।

তিনি বলেন, আমরা প্রতিবাদ জানিয়ে মিছিল করতে গিয়েছিলাম কিন্তু এ প্রতিবাদ মিছিল আমাদের করতে বাধা দেওয়া হয়েছে। আমাদের সরিয়ে দিয়ে তারা সেখানে দাঁড়িয়ে স্লোগান দিয়েছে। নিরপেক্ষ লোক দিয়ে কমিশন গঠন না করলে আমরা এবার নির্বাচনে যাবো কিনা সে ব্যাপারে বসে সিদ্ধান্ত নেব।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।