ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আমাদের পায়ের নিচের মাটি সরে যাচ্ছে: চরমোনাই পীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৪
আমাদের পায়ের নিচের মাটি সরে যাচ্ছে: চরমোনাই পীর

ঢাকা: দেশবাসীর উদ্দেশে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, আমাদের পায়ের নিচে মাটি সরে যাচ্ছে। এক পর্যায়ে আমরাও কিন্তু পরগাছার মত হয়ে যাব।

তাই আগামীতে আমরা কঠোর থেকে আরও কঠোর আন্দোলন-সংগ্রামের ঘোষণা দেব।  

শুক্রবার (১৯ জানুয়ারি) বিকেলে রাজধানীর কাকরাইলের ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে ‘বর্তমান কারিকুলামের নতুন পাঠ্যপুস্তক বাস্তবতা ও ভবিষ্যৎ’ শীর্ষক এক সেমিনারে তিনি এসব কথা বলেন। সেমিনারটির আয়োজন করে জাতীয় শিক্ষক ফোরাম।

সরকারের সমালোচনা করে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির বলেন, আপনারা ধোঁকাবাজ, মিথ্যাচার ও বিভিন্ন কায়দায় ক্ষমতায় এসেছেন। দেশের জনগণকে ধন্যবাদ আগেও জানিয়েছি, আজকেও জানাই। ৭ জানুয়ারির পাতানো নির্বাচনে আপনার ভোটকেন্দ্রে উপস্থিত না হয়ে, ভোট না দিয়ে, বর্তমান সরকারকে আপনারা লাল কার্ড দেখিয়েছেন।

মুহাম্মাদ রেজাউল করীম বলেন, সরকারকে বলতে চাই, আপনাদের সঙ্গে দেশের সিংহভাগ জনগণ নেই। এখনো সময় আছে এই বাংলাদেশের শিক্ষাক্রম পরিবর্তন করেন। ইসলাম শিক্ষা ও সুন্নাহ অন্তর্ভুক্ত করেন। এদেশের জনগণ স্বাধীনতার জন্য জীবন দিয়েছিল, প্রয়োজনে আমরাও জীবন দিয়ে আন্দোলন করবো।

বিশ্বে মুসলমানদের ধ্বংসের নীলনকশা বাস্তবায়ন করা হচ্ছে অভিযোগ করে তিনি বলেন, এই শিক্ষা ব্যবস্থার মাধ্যমে দেশ গঠন তো দূরের কথা সমাজব্যবস্থা ও শিষ্টাচারসহ সব কিছু ধ্বংস হয়ে যাবে। ২০২১ সালের শিক্ষা কারিকুলাম দেশের জনগণ, শিক্ষক ও শিক্ষার্থীসহ আমরা কেউ মানি না। এটাকে আমরা প্রত্যাখ্যান করছি। দেশের ১৮ কোটি মানুষের ঘরে বসে থাকার সময় নেই। আমাদের পায়ের নিচে মাটি সরে যাচ্ছে। এক পর্যায়ে আমরাও কিন্তু পরগাছার মত হয়ে যাব। এই মুহূর্তে বসে থাকলে আমাদের দেশ, ধর্ম ও ইসলাম থাকবে না। আগামীতে আমরা কঠোর থেকে আরও কঠোর আন্দোলন-সংগ্রামের ঘোষণা দেব।  

শিক্ষা কারিকুলাম সংশোধনের দাবিতে আগামী বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) জেলায় জেলায় মানববন্ধন করারও ঘোষণা দেন চরমোনাই পীর।

সেমিনারে জাতীয় শিক্ষক ফোরামের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক নাছির উদ্দীন খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন ড. অধ্যাপক মাহমুদ বিল্লাহ, মাওলানা গাজী আতাউর রহমান, অধ্যাপক আশরাফ আলী আকন, মোদাচ্ছের বিল্লা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৪
এমএমআই/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।