ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে সরকার পুরোপুরি ব্যর্থ: জি এম কাদের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৪
নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে সরকার পুরোপুরি ব্যর্থ: জি এম কাদের

রংপুর: নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে সরকার পুরোপুরি ব্যর্থ বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের।  

রোববার (২১ জানুয়ারি) দুপুরে রংপুর নগরের সিটি বাজার ব্যবসায়ী কমিটির কার্যালয়ে ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় শেষে  সাংবাদিকের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

 

জাপা চেয়ারম্যান বলেন, নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে সরকার পুরোপুরি ব্যর্থ। আমি বাণিজ্যমন্ত্রী ছিলাম। আমি জানি, কীভাবে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে হয়। আমি পেরেছিলাম। কিন্তু বর্তমান সরকার পারছে না।  

তিনি বলেন, ধান-চালের দাম বাড়ছে। দেশে ধান-চালের অভাব নেই। প্রচুর উৎপাদন হয়েছে। প্রচুর মজুত আছে। তারপরও হঠাৎ করে লাফিয়ে দাম বাড়ছে। দাম বাড়ানোর কোনো যৌক্তিকতা নেই। অযৌক্তিকভাবে দাম বাড়ছে। একটি পক্ষ মুনাফার লোভে এটি করছে। সরকারের এ বিষয়ে দেখা দরকার। বিশেষ গুরুত্ব দেওয়া দরকার।

এর আগে সিটি বাজার ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় করেন জি এম কাদের। এ সময় বাজারের উন্নয়নে ভূমিকা রাখার প্রতিশ্রুতি দেন তিনি।

রংপুর সিটি বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি গোলাম মোস্তফার সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা জাতীয় পার্টির সদস্য সচিব আব্দুর রাজ্জাক, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসীর, রংপুর সিটি বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক আলী হোসেন ছোট বাবুসহ অন্যান্য নেতারা।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।