ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

কারাফটকে ফের গ্রেপ্তার করা হচ্ছে জামিনপ্রাপ্তদের: রিজভী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৪
কারাফটকে ফের গ্রেপ্তার করা হচ্ছে জামিনপ্রাপ্তদের: রিজভী

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিভিন্ন দলের নেতাকর্মীরা আদালত থেকে জামিন পেলেও কারামুক্তি মিলছে না। জামিনের কাগজ নিয়ে কারাফটক থেকে বের হওয়ার সঙ্গে সঙ্গে আবারও নতুন মামলায় গ্রেপ্তার করা হচ্ছে।

পুলিশ প্রশাসন বিএনপিসহ গণতন্ত্রকামী দলগুলোর নেতাকর্মীদের জীবন নিয়ে খেলছে বলে মন্তব্য করেন তিনি।

সোমবার দুপুরে (২২ জানুয়ারি) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রুহুল কবির রিজভী।

তিনি বলেন, গোয়েন্দা সংস্থার লোকদের অর্থ না দিলে জামি পাওয়া বিএনপি নেতাকর্মীদের আবারও আটক করা হচ্ছে। জেলগেটে টাকা না দেওয়ার কারণে অসংখ্য নেতাকর্মী কারাগারে ধুঁকে ধুঁকে মরছে। বিএনপি নেতাকর্মীদের কাছ থেকে অর্থ লুটের জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে ফ্রি লাইসেন্স দেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ কারাবন্দি নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি জানান রিজভী। তিনি বলেন, গণতন্ত্রকে বিকলাঙ্গ করে সর্বগ্রাসী রাষ্ট্র গঠন করেছে আওয়ামী লীগ। জনগণকে স্বৈরশাসনের শৃঙ্খলে বন্দি করেছে। নিপীড়ক সরকার কখনও কোনো রাজনৈতিক আচরণ করেনি।

রিজভী বলেন, নির্বাচনকে বিকৃত করেছে ক্ষমতাসীনরা। নির্বাচন ঘিরে বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করেছে। অমানুষিক নির্যাতন করেছে। অনেকে আদালত থেকে জামিন পেলেও কারামুক্তি মিলছে না। নিজেকে টিকিয়ে রাখতে রাষ্ট্রযন্ত্র নিয়ে ঝাঁপিয়ে পড়েছে। বহুদলীয় গণতন্ত্র ফেরানোর আন্দোলন চলছে। ভোটাধিকার ফিরে পাওয়ার এই সংগ্রাম অনেক ত্যাগের মধ্য দিয়ে অব্যাহত আছে।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৪
টিএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।