ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

এনডিএম গবেষণা উইং প্রধান হলেন অধ্যাপক তাসবির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৪
এনডিএম গবেষণা উইং প্রধান হলেন অধ্যাপক তাসবির

ঢাকা: অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অব সিডনির ও ঝুঁকি ব্যবস্থাপনা বিশেষজ্ঞ অধ্যাপক তাসবির আহমেদকে এনডিএম এর গবেষণা উইং গভর্নেন্স অ্যান্ড পলিসি রিসার্চ (জিপিআর) এর প্রধান সমন্বয়ক হিসেবে মনোনীত করা হয়েছেন।

সোমবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান এনডিএম চেয়ারম্যান কার্যালয়ের মিডিয়া সেলের সদস্য আব্দুল্লাহ আল মামুন।

আব্দুল্লাহ আল মামুন জানান, অধ্যাপক তাসবির আহমেদের হাতে এ সংক্রান্ত আনুষ্ঠানিক চিঠি তুলে দেন এনডিএম এর ভারপ্রাপ্ত মহাসচিব মোমিনুল আমিন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, তাসবিরের নেতৃত্বে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এবং আন্তর্জাতিক বিভিন্ন পরামর্শক প্রতিষ্ঠানে কর্মরত গবেষকেরা বাংলাদেশের অর্থনৈতিক এবং সামাজিক খাতের কাঠামোগত সংস্কার এবং সরকারি বিভিন্ন নীতিনির্ধারণী পর্যায়ের সিদ্ধান্তের তথ্য এবং উপাত্ত নির্ভর পর্যালোচনা নিয়ে মৌলিক গবেষণাপত্র তৈরি করবেন। রাজনৈতিক প্রতিশ্রুতির অংশ হিসেবে এনডিএম ধারাবাহিকভাবে এ ধরনের গবেষণার মাধ্যমে রাষ্ট্রের খাতওয়ারি বিভিন্ন সমস্যার সৃজনশীল এবং টেকসই সমাধান জাতির সামনে উপস্থাপন করবেন।

এনডিএম এর ভারপ্রাপ্ত মহাসচিব মোমিনুল আমিন বলেন, এনডিএম এর গবেষণা উইং জিপিআর এ অধ্যাপক তাসবির আহমেদের যোগদানের মাধ্যমে মেধাভিত্তিক রাজনৈতিক চর্চায় এনডিএম আরও একধাপ এগিয়ে যাবে।

তিনি বলেন, এনডিএম আগামীতে জাতীয় ও আন্তর্জাতিকভাবে বর্তমান সরকারের বিভিন্ন ব্যর্থতা, দুর্নীতি এবং দুঃশাসনের প্রকৃত চিত্র আরও নির্ভরযোগ্য বিশ্লেষণের মাধ্যমে তুলে ধরতে সক্ষম হবে।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৪
ইএসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।