ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের দাবি এলডিপির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৪
তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের দাবি এলডিপির

ঢাকা: এলডিপির যুগ্ম মহাসচিব বিল্লাল হোসেন মিয়াজি বলেছেন, সরকারের প্রতি অনুরোধ করব, আজকে সংসদের প্রথম অধিবেশনের মাধ্যমে ক্ষমতা ছেড়ে দিয়ে তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন। আর না হয় দেশের ১৮ কোটি মানুষকে নিয়ে এই রাজপথে আন্দোলন করে পদত্যাগে বাধ্য করব।

মঙ্গলবার (৩০ জানুয়ারী) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ‘দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতি, খালেদা জিয়াসহ সকল রাজবন্দিদের মুক্তি, সকল মিথ্যা মামলা প্রত্যাহার ও অবৈধ সংসদ বাতিলসহ এক দফা দাবি আদায়ে’ বাংলাদেশ লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি’র কালো পতাকা মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন।

কালো পতাকা মিছিলটি পল্টন মোড় থেকে শুরু হয় বিজয়নগর পানির টাংকি প্রদক্ষিণ করে পুনরায় পল্টন মোড়, তোপখানা রোড হয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এলডিপির যুগ্ম মহাসচিব বলেন, দেশের মানুষ এই অবৈধ সরকারকে প্রত্যাখ্যান করে ভোট থেকে বিরত থেকেছে। সেজন্যই ১২ কোটি ভোটারকে আমরা সংগ্রামী অভিনন্দন ও শুভেচ্ছা জানাই। পাশাপাশি গত ৭ জানুয়ারির অবৈধ নির্বাচনে যে সংসদ গঠন হয়েছে, সেই অবৈধ সংসদের প্রথম অধিবেশন হতে যাচ্ছে। কিন্তু দেশের এই ১২ কোটি ভোটার মানে না। একই সঙ্গে ৬০টি বিরোধী দলও এই অবৈধ সংসদকে মানে না। তাই অবিলম্বে এই সংসদকে বিলুপ্তি করে তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিয়ে নতুন নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

দেশের মানুষ আওয়ামী লীগকে এক দলীয় শাসন ব্যবস্থা কায়েম করতে দেবে না, এমন মন্তব্য করে বিল্লাল হোসেন মিয়াজি বলেন, সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেছিলেন যে, ওনারা ইচ্ছা করে বিশ হাজার নেতাকর্মী আটক করেছিলেন। ওনারা এদেশে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করতে চাচ্ছেন। যেটা শেখ মুজিবুর রহমান বাকশালের মাধ্যমে করতে চেয়েছিলেন। তবে দেশের এই ১৮ কোটি মানুষ একদলীয় বাকশাল কায়েম করতে দেবে না।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৪
ইএসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।