ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

আওয়ামী লীগের মুখে গণতন্ত্র, মনে স্বৈরাচার: এবি পার্টি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৪
আওয়ামী লীগের মুখে গণতন্ত্র, মনে স্বৈরাচার: এবি পার্টি

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদকে ‘প্রহসনের ফাইভ পার্সেন্ট সংসদ’ আখ্যা দিয়ে আমার বাংলাদেশ পার্টির এবি পার্টির কেন্দ্রীয় নেতাকর্মীরা বলেছেন, আওয়ামীলীগ মুখে গণতন্ত্রের খই ফুটায় কিন্তু মনে মনে তারা পুরোদস্তুর স্বৈরাচার। আওয়ামীলীগ নেতাদের অন্তরে দেশের ৯৫ ভাগ মানুষের প্রতি হিংসা ও বিষ, ফলে তাদের স্বৈরাচারী কর্মকান্ড বাংলাদেশকে এক ভয়াবহ অনিশ্চয়তার দিকে নিয়ে যাচ্ছে।

 

মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকাল সাড়ে ৩ টায় পার্টির কেন্দ্রীয় কার্যালয় সংলগ্ন বিজয়-৭১ চত্বরে দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনকে প্রত্যাখ্যান করে লালকার্ড প্রদর্শন ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন কালে এসব কথা বলেন এবি পার্টির কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

মিছিলটি বিজয়নগর হয়ে নাইটিঙ্গেল মোড় হয়ে পল্টন মোড় প্রদক্ষিণ করে। এসময় নেতা-কর্মীরা জাতীয় সংসদের অধিবেশনকে ‘প্রহসনের ফাইভ পার্সেন্ট সংসদ’ আখ্যা দিয়ে প্রতীকী লাল কার্ড প্রদর্শন করে।  

সংক্ষিপ্ত সমাবেশে এবি পার্টির আহবায়ক এএফএম সোলায়মান চৌধুরী বলেন, প্রহসনের নির্বাচনের মাধ্যমে জাল জালিয়াতি করে ডামি সংসদ গঠন করেছে আওয়ামীলীগ। সংবিধান লঙ্ঘন করে এই সংসদের সদস্যরা অবৈধভাবে শপথ নিয়েছে। আমরা ভোট চুরি করা এই সংসদ সদস্যদের লাল কার্ড দেখানোর মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে প্রত্যাক্ষান করছি। গণতন্ত্র প্রতিষ্ঠায় এবি পার্টির এই সংগ্রাম চলছে, চলবে ইনশাআল্লাহ।  

লালকার্ড মিছিলে দলের যুগ্ম আহবায়ক বিএম নাজমুল হকের সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু, 
যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, আব্দুল্লাহ আল মামুন রানা, প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল, যুবপার্টির আহবায়ক এবিএম খালিদ হাসান, মহানগর উত্তরের আহবায়ক আলতাফ হোসাইন প্রমূখ।  


বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, জানুয়ারি ৩০,২০২৪
ইএসএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।