ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জামায়াতের আন্দোলন কর্মসূচি ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১০
জামায়াতের আন্দোলন কর্মসূচি ঘোষণা

ঢাকা: সরকারের বিরুদ্ধে আন্দোলনের নামার প্রস্তুতি হিসেবে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশে জামায়াতে ইসলামী।

সোমবার ১২টায় মগবাজারে জামায়াতের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সাংবাদিক সম্মেলন থেকে এসব কর্মসূচি ঘোষণা করেন দলের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলাম।



এ সব কর্মসূচির মধ্যে রয়েছে ২০ থেকে ২৬ অক্টোবর দেশব্যাপী গণসংযোগ কর্মসূচি, ২৭ থেকে ২৯ অক্টোবর ওয়ান-ইলেভেনের আগে পল্টনে লগি-বৈঠার আক্রমণে শহীদ জামায়াতের ছয় নেতাকর্মীর স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল এবং ওইসব শহীদের পরিবারের সদস্যদের সঙ্গে দলের নেতাদের সাক্ষাৎ এবং ১ থেকে ৩ নভেম্বর দেশের সব জেলা-উপজেলা ও নগর-মহানগরে সভা-সমাবেশ।

সাংবাদিক সম্মেলনে এটিএম আজহারুল ইসলাম বলেন, ‘আমরা আন্দোলনের প্রস্তুতি নিচ্ছি। ’

তিনি বলেন, ‘৭২-এর সংবিধানে ফিরে যাওয়ার মধ্য দিয়ে ধর্মনিরপেক্ষতার আড়ালে দেশকে ধর্মহীন রাষ্ট্রে পরিণত করার চেষ্টা, আধুনিক শিক্ষানীতির নামে ধর্মহীন শিক্ষা চাপিয়ে দেওয়ার চেষ্টা, মুসলিম নারীদের হিজাব পরতে বাধা দেওয়া, তথাকথিত যুদ্ধাপরাধ ও মানবতাবিরোধী অপরাধেরর অজুহাতে জামাতের নেতাদের চরিত্রহননসহ দেশ পরিচালনায় সরকারের ব্যর্থতা সাধারণ মানুষের কাছে তুলে ধরার জন্য ২০ থেকে ২৬ অক্টোবর দেশব্যাপী গণসংযোগ কর্মসূচি পালন করবে জামায়াতে ইসলামী। ’

এছাড়া ওয়ান-ইলেভেনের আগে পল্টনে লগি-বৈঠার আক্রমণে শহীদ জামায়াতের ছয় নেতাকর্মীর স্মরণে ২৭ থেকে ২৯ অক্টোবর আলোচনা ও দোয়া মাহফিল এবং ওইসব শহীদের পরিবারের সদস্যদের সঙ্গে দলের নেতারা সাক্ষাৎ করবেন বলে জানান তিনি ।

এটিএম আজহার বলেন, ‌‌দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, গ্যাস-বিদ্যুৎ-পানি সঙ্কট, শিক্ষাঙ্গনে সন্ত্রাস, ভারতের সঙ্গে দেশবিরোধী চুক্তি ও দলের শীর্ষনেতাদের অন্যায়ভাবে আটকের প্রতিবাদে এবং তাদের মুক্তির দাবিতে ১ থেকে ৩ নভেম্বর দেশের সব জেলা-উপজেলা ও নগর-মহানগরে সভা-সমাবেশ করবে জামায়াত।

জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল বলেন, বঙ্গবন্ধু ১৯৫ জন যুদ্ধাপরাধীকে ক্ষমা করেছিলেন। ৩৯ বছর পর এখন জামায়াতের নেতাকর্মীদের বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগ আনাও এক ধরনের অপরাধ।

তিনি বলেন, সরকারের আচরণে সাধারণ মানুষ অতিষ্ঠ। দেশের জনশক্তি রপ্তানি কমে গেছে। এ সরকার দেশপ্রেমে নয়, এখন ভারতের প্রেমে মগ্ন।

সাংবাদিক সম্মেলনে জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল অধ্যাপক মতিউর রহমান, সহকারী সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান, দলের প্রচার বিভাগের সেক্রেটারি অধ্যাপক তাসীনম আলম, ঢাকা মহানগরীর ভারপ্রাপ্ত আমির হামিদুর রহমান এমপি উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।