ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হতাশ হওয়ার জায়গা রাজনীতিতে নেই: নোমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
হতাশ হওয়ার জায়গা রাজনীতিতে নেই: নোমান

ঢাকা: রাজনীতি ও মানবকল্যাণে হতাশ হওয়ার জায়গা নেই জানিয়ে বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, বর্তমান সরকারের পতন নিশ্চিত করতে আমাদের রাজনৈতিক ঐক্য গড়ে তুলতে হবে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) গণতন্ত্র, মানবাধিকার ও ভোটের অধিকার চাই- শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

জাতীয় প্রেস ক্লাবের মাওলানা আকরম খাঁ হলে এই আলোচনা সভার আয়োজন করে- দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন।

আলোচনা সভায় নোমান বলেন, আজ প্রধান কাজ হলো, দেশে জাতীয় ঐক্য গড়া। যদি রাজনীতি না থাকে, রাজনৈতিক প্রক্রিয়ায় এগিয়ে যাওয়া সম্ভব না হয়, তাহলে সাংগঠনিক কাঠামো বা অন্য কোনো প্রক্রিয়ায় আমরা দেশকে হানাদারমুক্ত করতে পারবো না এবং আমরা আমাদের রাজনৈতিক চিন্তা বাস্তবায়ন করতে পারব না।

তিনি বলেন, আমাদের জাতীয় ঐক্য প্রতিষ্ঠা করতে হবে এবং চলমান যে সমস্যা রয়েছে, সেটির সমাধান আমাদেরই করতে হবে। আমরা চাই এমন একটি অবস্থা সৃষ্টি হোক, যে অবস্থায় পরাজিত হবে শাসক দল, জয় লাভ করব আমরা।

তিনি আরও বলেন, আমাদের আন্দোলন করতে হবে। আন্দোলন ছাড়া ঐক্য হবে না। আমরা কর্মসূচি দিচ্ছি। সেটি অবশ্যই জনগণের কাছে গ্রহণযোগ্য কর্মসূচি। এক দফা এক দাবি- স্লোগান ও চিন্তাকে ধারণ করে সবাইকে ঐক্যবদ্ধ করে আমরা এগিয়ে যাব। হতাশ হওয়ার জায়গা রাজনীতি ও মানবকল্যাণে নেই। আমরা এগিয়ে যাব। আবার আমরা ঘুরে দাঁড়াতে পারব। সেজন্য আমাদের জাতীয় নেতাদের ভূমিকা পালন করতে হবে।

দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাজু আহমেদের সঞ্চালনায় আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান লায়ন ফারুক রহমান, গণফোরামের সাধারণ সম্পাদক অ্যাড. সুব্রত চৌধুরী, জাগপার সহ-সভাপতি রাশেদ প্রধান, এবি পার্টির যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার ফুয়াদসহ আরও অনেকে।

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
এসসি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ

welcome-ad