ঢাকা, মঙ্গলবার, ২ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিদ্যুতের মূল্যবৃদ্ধি ঘোষণার প্রতিবাদ এনডিএফ’র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪

ঢাকা: গ্রাহক পর্যায়ে বিদ্যুতের মূল্যবৃদ্ধির ঘোষণার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট (এনডিএফ)। মূল্যবৃদ্ধি না করার জোর দাবিও জানিয়েছে সংগঠনটি।

পাশাপাশি এ ধরনের সিদ্ধান্তের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তোলার জন্য সকল দেশপ্রেমিক জনগোষ্ঠীর প্রতি উদাত্ত আহ্বানও জানিয়েছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট এনডিএফ’র এক বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে এনডিএফ’র সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম. জাহাঙ্গীর হুসাইন ও সাধারণ সম্পাদক চৌধুরী আশিকুল আলম জানান, সাম্রাজ্যবাদী লগ্নিপুঁজির সংস্থা আইএমএফ’র নির্দেশে সরকার গ্যাস-বিদ্যুৎসহ সকল জ্বালানির দাম বৃদ্ধি করায় জাতীয় অর্থনীতি যেমন বিপর্যস্ত হচ্ছে। তেমনি সকল নিত্যপণ্যের অগ্নিমূল্যের কারণে সংখ্যাগরিষ্ঠ মানুষের জীবনের সংকট বাড়ছে। একইসাথে তীব্র শোষণ ও লুটপাটের ফলে ধনী-দরিদ্রের বৈষম্যও দ্রুত বৃদ্ধি পাচ্ছে।

অথচ সরকার প্রকৃত সত্যকে আড়াল করতে সাম্রাজ্যবাদী লগ্নিপুঁজির বিনিয়োগ, উৎপাদন, বাজারজাতকরণের জন্য সামগ্রিক অবকাঠামোগত অংশকে উন্নয়ন হিসেবে তুলে ধরছে। লগ্নিপুঁজির সর্বোচ্চ মুনাফার সাথে দেশীয় মুৎসুদ্দিপুঁজির অবাধ লুটপাট চলছে। পুঁজিবাদী-সাম্রাজ্যবাদী বিশ্বব্যবস্থা ও নয়া ঔপনিবেশিক আধাসামন্তবাদী আর্থসামাজিক ব্যবস্থার নিজস্ব সংকটকে আড়াল করতে ইউক্রেনে সংগঠিত যুদ্ধ ও মধ্যপ্রাচ্যে ইসরায়েলের আগ্রাসনকে সামনে আনা হচ্ছে।

জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট এই মূল্যবৃদ্ধি না করার জোর দাবি জানাচ্ছে। একই সাথে এ ধরণের সিদ্ধান্তের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তোলার জন্য সকল দেশপ্রেমিক জনগোষ্ঠীর প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছে।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
জিসিজি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।