ঢাকা, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘গণমানুষের স্বার্থে গণতন্ত্র মঞ্চের লড়াই চলবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
‘গণমানুষের স্বার্থে গণতন্ত্র মঞ্চের লড়াই চলবে’ গণতন্ত্র মঞ্চের সচিবালয় ঘেরাও কর্মসূচি পুলিশি বাধায় পণ্ড। ছবি: জি এম মুজিবুর

বরিশাল: দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ব্যাংক লোপাট ও অর্থ পাচারের প্রতিবাদে গণতন্ত্র মঞ্চের সচিবালয় অভিমুখে গণতান্ত্রিক কর্মসূচিতে হামলার তীব্র নিন্দা জানিয়েছেন গণসংহতি আন্দোলন বরিশাল জেলা কমিটি।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে গণসংহতি আন্দোলন বরিশাল জেলা কার্যালয়ে সংগঠনের জেলা সমন্বয়ক দেওয়ান আবদুর রশিদ নীলু ও নির্বাহী সমন্বয়ক আরিফুর রহমান মিরাজ এক যৌথ বিবৃতিতে ক্ষোভ ও নিন্দা জানান।

নেতারা বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ব্যাংক লোপাট ও অর্থ পাচারের প্রতিবাদে গণতন্ত্র মঞ্চের গণতান্ত্রিক কর্মসূচিতে ফ্যাসিবাদী সরকারের পুলিশ বাহিনী হামলা চালিয়েছে। হামলায় গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, কেন্দ্রীয় নেতা মনির উদ্দীন পাপ্পু, মিজানুর রহমান মোল্লা, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সৈকত আরিফ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা আরমানুল হক, ছাত্রনেতা আলআমিন রহমান, সাইদুর রহমানসহ অনেক নেতাকর্মী আহত হয়েছেন। আহত নেতাকর্মীদের চিকিৎসায় ঢাকা মেডিকেল কলেজে নেয়া হয়েছে।

নেতারা বলেন, গণতান্তিক কর্মসূচিতে হামলা করে জনগণের বিক্ষোভকে দমন করা যাবে না। নিত্যপণ্যকে কেন্দ্র করে গড়ে ওঠা সিন্ডিকেটের পৃষ্ঠপোষকতা করছে সরকার। ঋণখেলাপিসহ অর্থ পাচারের দায়ে দেশের অর্থনীতি আজ দুর্বিষহ। এসব অন্যয়ের বিরুদ্ধে যারা রাজপথে  প্রতিবাদ করছে, অন্যায়কারীদের দোসর হিসেবে সরকারি বাহিনী তাদের ওপর ঝাঁপিয়ে পড়ছে। হামলা মামলা করে চুরি, দুর্নীতির বিরুদ্ধে বিক্ষোভ দমন করা যাবে না।  হামলার সঙ্গে জড়িত পুলিশ সদস্যদের অবিলম্বে গ্রেপ্তার করে বিচারের আওতায় আনতে হবে। ব্যাংক লোপাট ও অর্থ পাচারকারীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে হবে।

তারা দেশবাসীর প্রতি ফ্যাসিবাদী দুঃশাসন ও পুলিশি রাষ্ট্রের বিরুদ্ধে গণসংগ্রাম গড়ে তোলার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, ফেব্রুয়া‌রি ২৮, ২০২৪
এমএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad