ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ছাত্রদল জীবনবাজি রেখে গণতন্ত্র ফিরিয়ে আনবে: মঈন খান

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, মার্চ ৮, ২০২৪
ছাত্রদল জীবনবাজি রেখে গণতন্ত্র ফিরিয়ে আনবে: মঈন খান

ঢাকা: ছাত্রদলের নতুন কমিটি জীবনবাজি রেখে দেশের মানুষের ভোটাধিকার ও গণতন্ত্র ফিরিয়ে আনবে প্রত্যাশা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেছেন, বাংলাদেশ মহান যে আদর্শ নিয়ে সৃষ্টি হয়েছিল, সে বাংলাদেশে আজ গণতন্ত্র মৃত। মৃত গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে।

সেজন্য রাজপথে নেমেছি, আমরা রাজপথে থাকবো।

শুক্রবার (৮ মার্চ) দুপুরে ছাত্রদলের নবনির্বাচিত কমিটির নেতাদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

নারী দিবসের কথা তুলে ধরে মঈন খান বলেন, আজ নারী সমাজ বঞ্চিত। আমাদের দেশের নারীরা গার্মেন্টস শিল্পে মাথার ঘাম পায়ে ফেলে কাজ করে বিশ্বে পোশাক রপ্তানিতে দ্বিতীয় স্থানে নিয়ে গেছে। পোশাক শিল্পের আয় দিয়ে সরকার যে তথাকথিত উন্নয়নের বড়াই করে। অথচ আজ আমাদের দেশের নারী সমাজ বঞ্চিত।

সরকার মেগা উন্নয়নের নামে মেগা দুর্নীতি, তার ফলশ্রুতিতে দেখতে পারছেন, দেশের অর্থনীতি ধ্বংসের পর্যায়ে পৌঁছেছে বলেও মন্তব্য করেন বিএনপির এ শীর্ষ নেতা।

ছাত্রদলের নতুন কমিটি মানবাধিকার, নারী অধিকার, শিশু অধিকার এবং তাদের সম অর্থনীতির অধিকার নিশ্চিত করবে বলে প্রত্যাশা করেন ড মঈন খান।

তিনি অভিযোগ করে বলেন, এ সরকার বিএনপিকে ভয় পায়, বিএনপির চেয়ারপারসন ও ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে ভয় পায়। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে শুধু গৃহবন্দি করে রাখেনি সরকার, সে সঙ্গে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশে ফিরে আসতে বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে।

এ সময় উপস্থিত ছিলেন ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি রাকিবুল ইসলাম রাকিব, সাধারণ সম্পাদক নাছির উদ্দিন নাছির, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবু আফসান মো ইয়াহিয়া, ছাত্রদল নেতা রিয়াদ রহমান, রেহেনা আক্তার শিরিন ও জকির উদ্দিন আবির।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, মার্চ ৮, ২০২৪
টিএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।