ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘রাষ্ট্রপ্রধানের পুরো পরিবারকে হত্যার ঘটনা পৃথিবীর কোথাও নেই’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৮ ঘণ্টা, মার্চ ৯, ২০২৪
‘রাষ্ট্রপ্রধানের পুরো পরিবারকে হত্যার ঘটনা পৃথিবীর কোথাও নেই’

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেন, পৃথিবীর বহু দেশে রাষ্ট্রপ্রধানকে হত্যা করা হয়েছে। কিন্তু রাষ্ট্রপ্রধানের পুরো পরিবারকে হত্যা করা হয়েছে এরকম কোনো ঘটনা নেই।

সেদিন শুধু জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যা করা হয় নাই। তার পুরো বংশকে হত্যা করা হয়েছে। শুধু বেঁচে গেছেন শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা।

শুক্রবার (০৮ মার্চ) বিকেলে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে প্রযুক্তির কল্যাণে নারীর ক্ষমতায়ন ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

শামীম ওসমান বলেন, অনেক সময় দেখা যায় একটা প্রাপ্তবয়স্ক ছেলে চাইলেই বাসার নিচে রাস্তা থেকে হেঁটে আসতে পারে। ছেলে যদি তার মাকে এই কথা বলে, তার মাও নিশ্চিন্তে থাকে। সে বলে যা তাড়াতাড়ি চলে আসিস। কিন্তু একজন প্রাপ্তবয়স্ক মেয়ে যদি তার বাবা মাকে একই কথা বলে তখনই বাবা-মায়ের বিপত্তি বাধে। আমার প্রশ্ন হচ্ছে, কেন? রাস্তায় কে থাকে? বিষধর সাপ থাকে? নরঘাতক থাকে নাকি নরপশু।  

তিনি আরও বলেন, এই নরপশু গুলাকে বন্ধ করার জন্য আমি একটা অরাজনৈতিক সংগঠন করেছি যার নাম প্রত্যাশা। কারণ আমি চাই যাতে একটা মেয়ে রাতে বের হলে তার কোনো কিছু নিয়ে ভয় না লাগে। মেয়ের বাবা মা যেন নিশ্চিন্তে থাকতে পারেন। আমরা এই কাজটা করে দেখাতে পারলেই আমাদের সার্থকতা হত। কিন্তু এই কাজে সবার সাহায্য পেয়ে উঠিনি। আমার এবার ভালো লেগেছে কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা একই কথাগুলোই বলছেন।  

তিনি বলেন, নারীর সম্মান সমাজে অনেক উঁচুতে। আমাদের অনেক নারী আছেন যারা মনে করেন, আমি একটা মেয়ে মানুষ আমি কীভাবে পারবো এগুলো। মেয়ে বলে আপনারা পেছনে থাকবেন, আমি এই জিনিসটা মানতে পারি না। এই সমাজ ব্যবস্থা আমার কাছে খুব ঘৃণা লাগে।

বাংলাদেশ সময়: ০০২৮ ঘণ্টা, মার্চ ০৯, ২০২৪
এমআরপি/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।