ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সড়কে কমছেই না মৃত্যুর মিছিল: জিএম কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
সড়কে কমছেই না মৃত্যুর মিছিল: জিএম কাদের

ঢাকা: সড়কে কমছেই না মৃত্যুর মিছিল। গত ৮ থেকে ১৪ এপ্রিল সাতদিনে ১১৭টি সড়ক দুর্ঘটনায় ১২২ জন মারা গেছেন।

এতে আহত হয়েছেন অন্তত ১৯৫ জন। আজ ফরিদপুরের কানাইপুরে ও ময়মনসিংহে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় একই পরিবারের চারজনসহ মোট ১৫ জনের প্রাণহানি ঘটেছে। এতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান জিএম কাদের।

মঙ্গলবার (১৬ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় নিহতদের বিদেহী আত্মার শান্তি ও আহতদের দ্রুত সুস্থতা কামনা করেছেন তিনি। পাশাপাশি তিনি শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

শোকবার্তায় জাপা চেয়ারম্যান বলেছেন, প্রতিদিনই সড়কে প্রাণ যাচ্ছে, কোনো প্রতিকার নেই। সড়কে প্রতিদিনের অপমৃত্যু যেন স্বাভাবিক ঘটনা। প্রতিদিন এমন দুর্ঘটনার সংবাদ মেনে নেওয়া যায় না।  

তিনি আরও বলেন, তদন্ত করে দুর্ঘটনার কারণ প্রকাশ করতে হবে এবং দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হবে। সড়ক ব্যবস্থাপনায় জবাবদিহিতা নিশ্চিত করতে হবে।  

শোকবার্তায় বিরোধীদলীয় নেতা বলেন, নিহতদের পরিবারকে যৌক্তিক ক্ষতিপূরণ দিতে হবে। একইসঙ্গে আহতদের প্রয়োজনীয় চিকিৎসা নিশ্চিত করতে হবে সংশ্লিষ্টদের।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
এসএমএকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।