ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

দিনাজপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থীসহ বিএনপি-জামায়াতের ৩০ জন জেলে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৪
দিনাজপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থীসহ বিএনপি-জামায়াতের ৩০ জন জেলে

দিনাজপুর: দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায় নাশকতার পৃথক দুটি মামলায় বিএনপি ও জামায়াতের ৩০ জন নেতাকর্মীকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।  

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে দিনাজপুর দায়রা জজ আদালতের বিচারক যাবিদ হোসেন এ নির্দেশ দেন।

 

এর আগে এ দুটি মামলায় ৩২ জন আসামি আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। পরে দুজনের জামিন মঞ্জুর করা হয়। বাকিদের জামিন নামঞ্জুর করেন বিচারক।  

জামিন না পাওয়া নেতাকর্মীরা হলেন- মধ্যে উপজেলা বিএনপির সভাপতি ও আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী শামীম হোসেন চৌধুরী, সাধারণ সম্পাদক আবু সাঈদ মিয়া, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক আল মামুন, উপজেলা যুবদলের যুগ্ম সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সেলিম রেজা, ঘোড়াঘাট পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শহীদ পারভেজ, উপজেলা জামায়াতের আমির মোফাস্সায়ের ইসলাম মোল্লা, পৌর জামায়াতের আমির সেলিম মিয়া, গোলাম রব্বানী, আব্দুর রহিম, আলমগীর হোসেন, মাহফুজুর রহমান লাভলু, মনোয়ার হোসেন, মনিরুজ্জামান মিঠু সিদ্দিক, ইবাদুর রহমান ইদুয়ার, আব্দুল মান্নান মণ্ডল, সাইফুল ইসলাম, বেলায়েত হোসেন, আনোয়ার হোসেন, খোরশেদ আলম, মনিরুল ইসলাম, মিঠু, চান মিয়া, মাহফুজুর রহমান, তোজাম্মেল হক, আতিয়ার রহমান, শাহারুল ইসলাম, শাহিন মিয়া, পলাশ, হাছিবুল ইসলাম ও আল রাজিব।

মামলার বিবরণে জানা যায়, ২০২৩ সালের ১৬ অক্টোবর এবং একই সালের ১২ নভেম্বর আসামিরা সংঘবদ্ধ হয়ে নাশকতার চেষ্টা করেন। ওই সময় পুলিশ অভিযান চালিয়ে বেশ কয়েকজনকে আটক করে ও নাশকতার জন্য ব্যবহৃত লাঠিসোঁটা ও বিভিন্ন উপকরণ উদ্ধার করে। এ ঘটনায় পৃথক দুটি মামলা করা হয়। এ দুই মামলায় আসামিরা উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন।  

বিষয়টি দিনাজপুর কোর্ট পুলিশ পরিদর্শক একেএম লিয়াকত আলী নিশ্চিত করেছেন।  

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।