ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

কুমিল্লায় যুবদল ও ছাত্রদলের ৩ নেতা কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
কুমিল্লায় যুবদল ও ছাত্রদলের ৩ নেতা কারাগারে

কুমিল্লা: নির্বাচনী সহিংসতার অভিযোগে দায়ের করা মামলায় কুমিল্লার যুবদলের এক ও ছাত্রদলের দুই নেতাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (২২ এপ্রিল) তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠান কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক নাসরিন জাহান।

 

কারাগারে পাঠানো নেতাকর্মীরা হলেন- কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের সদস্য সচিব ফরিদ উদ্দিন শিবলু, কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতি নুরুল আলম চৌধুরী নোমান।

আসামিপক্ষের আইনজীবী মো. আলী আক্কাস বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে নির্বাচনী সহিংসতার একটি মামলায় তাদের কারাগারে পাঠিয়েছিলেন আদালত। আজ তারা হাজিরা দিতে এসেছিলেন। আমরা তাদের জামিন চেয়েছি। কিন্তু আদালত জামিন আবেদন মঞ্জুর করেননি।

এদিকে তাদের দেখতে আদালত প্রাঙ্গণে যান কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি, সাবেক দুইবারের মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার। তিনি বলেন, ভোটচুরি করে ক্ষমতায় বসা সরকার মানুষের কণ্ঠরোধ করতে মামলা দিয়ে যাচ্ছে। এসব মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাই। আজ কুমিল্লার উদীয়মান কয়েকজন ছাত্রদল ও যুবদল নেতাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। তাদের নিঃশর্ত মুক্তির দাবি জানাই। বিএনপি দেশের জনগণের আশার আলো। কিন্তু এভাবে এক যুগের বেশি সময় ধরে মামলা মোকদ্দমা করে বিএনপিকে ঠেকানোর অপচেষ্টা চালাচ্ছে এই সরকার।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।