ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপি নেতা বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপি নেতা বহিষ্কার নাজমুল আলম

কিশোরগঞ্জ: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করায় কিশোরগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক নাজমুল আলমকে দল থেকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় বিএনপি।

শুক্রবার (২৬ এপ্রিল) কেন্দ্রীয় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে এই বহিষ্কার আদেশ দেওয়া হয়।

স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, দলীয় সিদ্ধান্ত অমান্য করে আসন্ন সদর উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্র মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে আপনাকে (নাজমুল আলম) নির্দেশক্রমে বহিষ্কার করা হলো।  

এই সিদ্ধান্ত অবিলম্বে কার্যকর হবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে।

এর আগে, গত বুধবার (২৪ এপ্রিল) কেন্দ্রীয় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।  

নাজমুল আলম কিশোরগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক পদ ছাড়াও একই সঙ্গে কিশোরগঞ্জ সদর উপজেলা বিএনপির ১ম যুগ্ম আহ্বায়ক পদে দায়িত্ব পালন করে আসছিলেন।

তিনি উপজেলা পরিষদ নির্বাচনে কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উল্লেখ্য, কিশোরগঞ্জ সদর উপজেলাসহ জেলার পাকুন্দিয়া ও হোসেনপুর উপজেলায় প্রথম ধাপে নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৮ মে।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।