ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

ক্ষমতায় থাকতে সরকার বিদেশি প্রভুদের সহায়তা নিয়েছে: আমিনুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, মে ২৬, ২০২৪
ক্ষমতায় থাকতে সরকার বিদেশি প্রভুদের সহায়তা নিয়েছে: আমিনুল

ঢাকা: বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তরের সদস্যসচিব আমিনুল হক বলেছেন, আওয়ামী সরকার বাংলাদেশের রাষ্ট্রীয় যন্ত্রগুলো ব্যবহার করে, গুটি কয়েক লোক দিয়ে যেখানে এক শতাংশ লোকও হবে না, সেই লোকগুলোকে তারা দুর্নীতি করার সুযোগ করে দিয়েছে। সেই দুর্নীতি করা লোকগুলোর সহায়তা নিয়েই আওয়ামী সরকার রাষ্ট্রীয় ক্ষমতার মসনদে বসে আছে।

ক্ষমতার চেয়ার ধরে রাখতে আওয়ামী সরকার বিদেশি প্রভুদের সহায়তা নিয়েছে।

আমিনুল হক বলেন, রাজপথ ছাড়া কোনো ফয়সালা হবে না, আমাদের ওপর যতই বাধা আসুক না কেন, যতই জুলুম নিপীড়ন নির্যতন হোক না কেন, বিপ্লব কিন্তু এমনি এমনি হয় না। বিপ্লবের জন্য রক্ত দিতে হয়। বিপ্লবের জন্য রক্ত ঝরে, রক্তের উপর দিয়েই কিন্তু বিপ্লব ঘটে। দেশ ও জনগণের জন্য রক্ত দিতেও আমরা প্রস্তুত রয়েছি।

বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী পালন উপলক্ষে এক প্রস্ততি সভায় তিনি এসব কথা বলেন। রোববার (২৬ মে) বিকেলে নয়াপল্টনস্হ ভাসানী ভবন মিলনায়তনে ঢাকা মহানগর উত্তর বিএনপি ও মহানগরের আওতাধীন বিভিন্ন থানা ও ওয়ার্ডের দায়িত্বশীল নেতাদের নিয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

বিএনপির এই কেন্দ্রীয় নেতা বলেন, আওয়ামী সরকারের দুর্নীতির কারণেই আজকে বাংলাদেশে অর্থনৈতিক সংকট সৃষ্টি হয়েছে। আজকে বাংলাদেশের মানুষদের যে মৌলিক চাহিদাগুলো রয়েছে, এই চাহিদাগুলো পূরণ করতে এই আওয়ামী সরকার সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে।

আমিনুল হক আরও বলেন, ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই। আওয়ামী সরকার নড়বড়ে অবস্থায় আছে। একটু ধাক্কা দিলেই সরকার পড়ে যাবে। এই ধাক্কা দিতে জনগণকে সাথে নিয়ে আমাদের সবাইকে ঐকবদ্ধ গণআন্দোলন গড়ে তুলতে হবে।

সভাপতির বক্তব্যে ফরহাদ হালিম ডোনার বলেন, দলীয় নেতাকর্মীদের মধ্যে বিভেদ ভুলে দলের জন্য কাজ করতে হবে। শহীদ জিয়ার জীবন আদর্শ নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে।

সভায় উপস্থিত ছিলেন যুগ্ম আহ্বায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, মোস্তাফিজুর রহমান সেগুন, আখতার হোসেন, হাজী মোস্তফা জামান, মহানগর সদস্য কাউন্সিলর আলী আকবর আলী, হাজী মো. ইউসুফ, তহিরুল ইসলাম তুহিন, আহসান উল্লাহ চৌধুরী হাসান, হাফিজুর রহমান শুভ্র, এল রহমান, হাফিজুর রহমান সাগীর, আহসান হাবিব মোল্লা, অ্যাড আফতাব উদ্দিন জসিম, মাহাবুব আলম মন্টু, দফতর সম্পাদক এবিএমএ রাজ্জাক, জিয়াউর রহমান জিয়াসহ প্রমুখ।

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে আগামী ৩০ মে, ১ জুন ও ২ জুন মহানগর উত্তরের ২৬টি থানার উদ্যোগে দোয়া মাহফিল, দরিদ্র ও শ্রমজীবী মানুষের মাঝে খাদ্যসামগ্রী, বস্ত্র বিতরণ করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, মে ২৬, ২০২৪
টিএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।