ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

রাজনীতি

ডিবি পরিচয়ে প্রতারণায় গ্রেপ্তার যুবক

অতিথি করেসপন্ডেন্ট, সাভার (ঢাকা) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, মে ২৭, ২০২৪
ডিবি পরিচয়ে প্রতারণায় গ্রেপ্তার যুবক

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে সাধারণ মানুষকে ভয়ভীতি দেখিয়ে টাকা আদায়ের অভিযোগে রাকিব শেখ (২৮) নামের এক যুবকে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি বিএনপির সক্রিয় একজন কর্মী বলে দাবি করছে পুলিশ।

প্রতারণার অভিযোগে সোমবার (২৭ মে) দুপুরে গ্রেপ্তার ওই বিএনপি কর্মীকে আদালতে পাঠানো হয়। এর আগে রোববার (২৬ মে) গভীর রাতে নরসিংহপুর থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বিকেল সাড়ে ৫টার দিকে এ তথ্য জানান আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সজীব হোসেন।  

গ্রেপ্তার রাকিব শেখের জাতীয় পরিচয়পত্র অনুযায়ী তিনি গোপালগঞ্জ জেলার টুঙ্গীপাড়ার আশরাফুলের ছেলে। তবে তার কাছে পাওয়া বিএনপির সদস্য ফরম অনুসারে, তিনি বাগেরহাট জেলার চিতলমারী উপজেলার সদর ইউনিয়নের শাহজাহানের ছেলে। রাকিব গত ২০১৯ সালের ২৩ নভেম্বর বিএনপির কর্মী হিসেবে যোগ দেন।

পুলিশ জানায়, গ্রেপ্তার রাকিব শেখ একটি চক্র পরিচালনা করতেন। চক্রের সদস্যরা প্রথমে সম্ভ্রান্ত পরিবারের ছেলেদের টার্গেট করতো। পরে নারী সদস্যরা সামাজিক যোগাযোগ মাধ্যমে বা মোবাইলে ফোনের মাধ্যমে যোগাযোগ করতো। দুই-একদিন কথা বলার পর দেখা করার কথা বলে ডেকে এনে জিম্মি করা হতো টার্গেট করা যুবকদের। পরে রাকিব শেখ ডিবি পরিচয়ে ভয়ভীতি দেখিয়ে টাকা আদায় করতেন। এ ঘটনায় ১৫ দিন আগে একটি অভিযোগের ভিত্তিতে তিনজনকে গ্রেপ্তার করা হলেও পালিয়ে যান মূল হোতা রাকিব শেখ। পরে ওই এলাকায় অভিযান চালিয়ে তাকেও গ্রেপ্তার করা হয়।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক সজীব হোসেন বাংলানিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রাকিব শেখকে নরসিংহপুর থেকে রাতে গ্রেপ্তার করা হয়। তিনি বিভিন্ন সময় পুলিশের উর্ধ্বতন কর্মকর্তার আত্মীয় পরিচয় দিয়ে ওই এলাকায় প্রভাব বিস্তার করতেন। এছাড়া তিনি নিজেকে ডিবির সদস্য দাবি করে জিম্মিদের ভয়ভীতি দেখাতেন। প্রতারণার মাধ্যমে কোনো একসময় জাতীয় পরিচয়পত্রও তৈরি করেন তিনি। তার কাছ থেকে পূরণ করা একটি বিএনপির সদস্য ফরমও পাওয়া গেছে। ফরমে দেখা যায় তিনি বিএনপির একজন সক্রিয় কর্মী।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, মে ২৭, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।